যৌতুকের বলি

কেরানীগঞ্জে যৌতুকের বলি ২২ বছর বয়সী গৃহবধু

এ এইচ এম সাগরঃ কেরানীগঞ্জ মডেল থানাধীন কলাতিয়া ইউনিয়নের সুবর্নশুর গ্রামে যৌতুকের বলি হয়ে না ফেরার দেশে চলে গেলেন সূচনা আক্তার (২২) নামে এক গৃহবধূ।

নিহতের বাবার নাম মোঃ মোতালেব। নিহতের মা’র অভিযোগ স্বামীর চাহিদা অনুযায়ী টাকা দিতে না পারায় মেয়েকে হত্যার পর আত্মহত্যা বলে চালানোর জন্য গলায় রশি পেচিয়ে আত্মহত্যার নাটক করে হাসপাতালে নিয়ে যায়।

নিহত সূচনার মা জানান, আমরা স্বামী একজন কৃষিকাজ জীবি। গত তিন বছর আগে আমার মেয়ে সূচনাকে একই গ্রামে রুহুল আমিনের সাথে শরিয়ত মোতাবেক বিয়ে দেই।

বিয়ের পরে রুহুল আমিন সাউথ আফ্রিকা চলে যায়। বিয়ের ১ বছর পরে ওদের ঘরে একটি ছেলে সন্তান হয়। এর মাঝে সূচনা জানতে পারে রুহুল আমিনের সাথে রুহুল আমিনের বড়ো ভাইয়ের স্ত্রীর সাথে পরকীয়া সম্পর্ক রয়েছে।

সে বিষয়টি আমাদের জানালে আমরা রুহুল আমিনকে মোবাইলে জিঞ্জাসাবাদ করি। রুহুল আমিন বিষয়টি অস্বীকার করে। মাস ছয়েক আগে রুহুল আমিন সূচনাকে ফোন দিয়ে জানায় সে সাউথ আফ্রিকা দোকান রাখবে তাই ১০ লাখ টাকা দরকার।

সূচনা যেন তার বাবার কাছ থেকে ১০ লাখ টাকা ব্যবস্থা করে দেন। সূচনা টাকা দিতে অস্বীকৃত্বি জানালে শশুড় বাড়ির সবাই মিলে সূচনার ওপর নির্যাতন শুরু করে।

এবং ওকে বাবার বাড়ি আসা বন্ধ করে দেয়। আজ দুপুরে সূচনার শশুড় বাড়ি থেকে একটা ছোট ছেলে এসে আমাদের খবর দেয় যে সূচনা ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছে এবং তার লাশ রুহিতপুর হাসপাতালে রাখা আছে। খবর পেয়ে আমরা সঙ্গে সঙ্গে হাসপাতাালে গিয়ে মৃত অবস্থায় সূচনাকে দেখতে পাই।

সূচনার মা দাবী করেন, এটা আত্মহত্যা না, শশুড়বাড়ির লোকজন মিলে সূচনাকে হত্যা করেছে। যদি আত্মহত্যাই হতো তা হলে ওর শশুড় বাড়ির লোক কেন লাশের পাশে থাকবে না?

কেরানীগঞ্জ মডেল থানার এস আই বিপুল জানান, সূচনার বাবার বাড়ির পক্ষ থেকে খবর পেয়ে রুহিত জেনারেল হাসপাতাল থেকে লাশ উদ্ধার করি।

লাশের সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরন পাঠাই। লাশের গায়ে কোন আঘাতের চিহ্ন নেই।

তবে বাম হাতের কব্জিতে হালকা আঘাতের চিহ্ন রয়েছে। ময়না তদন্ত রিপোর্ট না আসা পর্যন্ত বলা যাবে না এটা হত্যা না আত্মহত্যা।

নিউজ ঢাকা

আরো পড়ুন,বুড়িগঙ্গা নদী থেকে অজ্ঞাত যুবকের ভাসমান লাশ উদ্ধার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ত্রিশালে করোনার গণটিকা নিশ্চিতে পরিকল্পনা সভা অনুষ্ঠিত

ত্রিশাল (উপজেলা) প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালে ইউনিয়ন পর্যায়ে কোভিড ১৯ টিকাদান কর্মসূচি সফলভাবে উদযাপনের লক্ষ্যে সকালে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!