সফল ব্যবসায়ী

সফল ব্যবসায়ী হতে হলে মনোযোগী, প্রবল ধৈর্য্য ও সৎ হতে হবে : আরিফ শেখ

স্বপ্ন দেখতেন। স্বপ্ন বাস্তবায়ন করলেন। লেখা পড়া শেষে নেমে পড়লেন ব্যবসায়। হয়ে উঠলেন সফল ব্যবসায়ী । গড়ে তুললেন আরশী কনসট্রাকসন লি:।  এখন সেই অারশী কনসট্রাকশন লি: নিয়ে স্বপ্ন।

সেই ব্যাক্তির কথাই বলছি, যার মেধা বুদ্ধি আর পরিশ্রমে গড়ে উঠা আরশী কনসট্রাকশন লি: একটি সফল প্রতিষ্ঠান।

তিনি আরিফ শেখ। আরশী কনসট্রাকশন লি: এর চেয়ারম্যান। আরিফ শেখের সাথে একান্ত সাক্ষাতকারে উঠে আসে আরশী কনসট্রাকশন লি:  ্এর  সফলতার গল্প।  বাবা হাজী রফিক সাহেব। তিনিও কেরানীগঞ্জের একজন সনামধণ্য প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও দানশীল ব্যাক্তি।

আরিফ শেখ বর্তমান আমাদের দেশের তরুন সমাজের জন্য অন্যতম রোল । আরিফ শেখ বাংলাদেশের ব্যবসায়ী সমাজে সুপরিচিত একটি নামই শুধু নয় বরং সংশ্লিষ্ট সকলের আস্থা ও বিশ্বাসের প্রতীকও বটে। তাই তিনি একজন তরুণ উদ্যোক্তাদের মডেল।

তবে প্রথম দিকে চলার পথটা ছিল না সফলতার। আজকের এই অবস্থানে আসতে বেশ ক্ষাণিকটা পথ পাড়ি দিতে হয়েছে তাকে। করতে হয়েছে অনেক পরিশ্রম।

ছেট বেলা থেকেই আরিফ শেখ ছিলেন স্বপ্ন বাজ।  স্বপ্ন দেখতে দেশের একজন প্রভাবশালী ব্যবসায়ী হবেন।  তাই চাকুরি না করে নেমে পড়েন ব্যবসায়। পুঁজি অল্প থাকলেও ছিল অনেক মেধাশক্তি ও পরিশ্রমের মানসিকতা। তাই ব্যবসার কারণে ছুটেছেন এদিক সেদিক। আজ তার সেই পরিশ্রমের ফসল আরশী কনসট্রাকশন লি:।

এক ফাকে কথা হয় আরশী কনসট্রাকশনে কর্মরত কিছু স্টাফদের সাথে। তাদের থেকে জানা যায় ব্যাবসয়ী হিসাবে আরিফ শেখ যেমন সফল , ব্যাক্তি হিসাবে ও তিনি অত্যান্ত উদার মনের মানুষ। কথনোই কোন স্টাফের সাথে খারাপ ব্যাবহার করেন না তিনি। সকল স্টাফদের সমস্যা ও সুযোগ সুবিধা গুলো নিজে মনিটরিং করে থাকেন। এ ব্যাপারে আরিফ শেখ বলেন আমার কর্মীরা আমার ব্যাবসায়ের একটা অংশ। ব্যবসায়ের মূলধন শুধু টাকাই নয়, কর্মচারীরাও ব্যাবসায়ের একটা অংশ। কর্মচারীদের ছাড়া আমার একার পক্ষে প্রতিষ্ঠান পরিচালনা করা সম্ভব নয়।

কাজের স্বকৃতী সরুপ সম্প্রতি বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি আয়োজিত বাবিসাস এওয়ার্ড ২০১৬ তে আবাসন খাতের সেরার পুরষ্কারটি তিনি পান।

সফল ব্যবসায়ী হওয়ার করনীয় সম্পর্কে আরিফ শেখ বলেন 

যে কোন ব্যবসাতেই মূলধন লাগে। তবে অল্প মূলধনে প্রথম অবস্থায় ছোটো ভাবে একটা ব্যবসা দাড় করাতে পারে। তরুণ ব্যবসায়ীদের প্রতি আমার এই পরামর্শ যে, প্রথমেই তাকে লক্ষ্য নির্ধারন, ব্যবসায় মনোযোগী, প্রবল ধৈর্য্য ও সৎ হতে হবে। এগুলো ছাড়া কখেনোই ব্যবসায় সফল হওয়া সম্ভব নয়। যদি সে শেয়ারে ব্যবসা করে তাহলে অবশ্যই যা প্রয়োজন তা হলো একে অপরের প্রতি বিশ্বাস।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মরাদেহটি উদ্ধার

বুড়িগঙ্গা থেকে অজ্ঞাত তরুনীর ভাসমান লাশ উদ্ধার

বুড়িগঙ্গা নদী থেকে অজ্ঞাতনামা (২০) তরুনীর ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার দুপুরে দক্ষিণ …

22 comments

  1. If some one desires expert view regarding running a blog after that i suggest him/her to visit this website, Keep up the fastidious
    job. http://antiibioticsland.com/Bactrim.htm

  2. Thanks for sharing your thoughts. I really appreciate your efforts and I am waiting for
    your further post thanks once again. https://cialis.mrdgeography.com/tadalafil

  3. Fascinating blog! Is your theme custom made or did you download it from somewhere?
    A design like yours with a few simple tweeks would
    really make my blog jump out. Please let me know where you got your design. Thanks a
    lot http://herreramedical.org/vidalista

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!