আলোচনা সভা

দক্ষিণ কেরানীগঞ্জ থানার উদ্যোগে ১৫ ই আগস্ট উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ মাসুদঃ ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার উদ্যোগে গতকাল ২৩ ই আগস্ট জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে থানা প্রাঙ্গণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ৩ আসনের সংসদ সদস্য ও বিদ্যুৎ জালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নসরুল হামিদ বিপু বলেন ১৯৭৫ সালের এই দিনে খুনিরা বঙ্গবন্ধু কে নির্মমভাবে হত্যার মধ্য দিয়ে বাঙালী জাতিকে, বাংলাদেশ কে ৫০ বছর পিছিয়ে দেওয়ার একটি পরিকল্পনা করা হয়েছিল, বঙ্গবন্ধুকে হত্যার করার পর আওয়ামীলীগের অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছিলো, বিদেশি অনেক রাষ্ট্র বাংলাদেশ কে চিনতো না, আজ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার লক্ষে আওয়ামীলীগের প্রতিটা নেতাকর্মী কাজ করে যাচ্ছে।

স্বাধীনতার ৫০ বছর পর শেখ হাসিন নেতৃত্বে আজ বাংলাদেশ একটি উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত হয়েছে, বিদেশি রাষ্ট্র গুলো এখন বাংলাদেশ কে এক নামে চেনে তা হলো শেখ হাসিনার বাংলাদেশ, এ অর্জন আমার বহু আগে অর্জন করতে পারতাম যদি বঙ্গবন্ধু বেচে থাকতো ।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ পুলিশ ঢাকা রেঞ্জের ডিআইজি ও উত্তরণ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব বলেন, দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু যখন ক্ষমতা গ্রহণ করলেন সেসময় বাঙ্গালী ছিলো যুদ্ধবিধ্বস্ত জাতী তখন কোন রাস্তাঘাট ছিলোনা অবকাঠামো ছিলোনা প্রায় সবকিছুই ছিলো অগোছালো। তারপর তিনি বিদেশ থেকে সাহায্য আনা এবং নিজেদের দেশের কিছু অর্থসম্পদ নিয়ে নিজেই চেষ্টা করলেন দেশের উন্নয়ন করা এবং সাড়ে তিন বছরের মধ্যেই দেশ একটি স্থিতিশীল অবস্থায় চলে এসেছিলো।

বঙ্গবন্ধু বিভিন্ন সেক্টরে যে উন্নতি করে গেছেন আজ এতো বছর পর আমরা সেগুলো বাস্তবায়ন করছি, বঙ্গবন্ধু যদি আজ বেঁচে থাকতো তাহলে দেশ আজ অনেক এগিয়ে যেতে, খুনিরা শুধু বঙ্গবন্ধুকে খুন করেনি খুন করেছে একটি জাতীর স্বপ্ন, একটি জাতীর উন্নয়ন ।

ঢাকা জেলার পুলিশ সুপার ( অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত ) শাহ মিজান শাফিউর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন কেরানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক শাহীন আহমেদ।

অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মাছুম আহাম্মদ ভূঞা ।

এ সময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন দক্ষিণ কেরানীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ শাহ্ জামান, মডেল কেরানীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ শাকের মোহাম্মদ জোবায়ের,ঢাকা জেলা (দক্ষিণ) ডিবি`র অফিসার ইনর্চাজ মনিরুল ইসলাম মনির,উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদেরর চেয়ারম্যানগণ, ঢাকা জেলা আওয়ামীলীগ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম মামুন,দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী যুবলীগের সভাপতি মাহমুদ আলম, থানা যুবলীগের সদস্য শিপু আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিদুল হক সাঈদ,ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ কাওসার, শুভাঢ্যা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ এমারত হোসেন,সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক আলমাস শেখ, উপ দপ্তর সম্পাদক নূর মোহাম্মদ মোল্লা সহ কেরানীগঞ্জ উপজেলার ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইনের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

নিউজ ঢাকা

আরো পড়ুন,বিএনপি আইএসআইয়ের এজেন্ট, কামাল মইনুল সাম্রাজ্যবাদীর এজেন্ট — খাদ্যমন্ত্রী

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

অগ্নি নির্বাপন

কেরানীগঞ্জ গার্মেন্টস পল্লীর অধিকাংশ দোকানেই নেই কোন অগ্নি নির্বাপন ব্যবস্থা !

ঢাকার কেরানীগঞ্জের কালিগঞ্জ গার্মেন্টস পল্লী অগ্নিকান্ডের জন্য অত্যন্ত ঝুকিপূর্ন একটি এলাকা। এখানে রয়েছে প্রায় ৮ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!