গরুর ব্যাপারীর ২৮ লাখ টাকা ছিনতাই, মামলা নিতে পুলিশের ঠেলাঠেলি

ইসমা্‌ইল হোসেন টিটু: রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে হানিফ নামের এক গরুর ব্যাপারীর ২৮ লাখ টাকা ছিনতাই হয়।

ঈদের আগের দিন রোববার (১১ আগস্ট) সকাল ৮ টায় এই ছিনতাইয়ের ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ৫ দিন হয়ে গেলেও এ ঘটনায় জড়িতদের শনাক্ত করতে পারেনি পুলিশ।

নাম মাত্র অভিযোগ ছাড়া এখন পর্যন্ত মামলাও হয়নি। এমনকি ডিএমপির কোন থানা, শেরেবাংলা নগর না মোহাম্মাদপুর এ বিষয়ে কাজ করবে সেটা নিয়েও চলছে ঠেলাঠেলি। ভুক্তভোগীরা অভিযোগ করছেন, পুলিশ চাইলেই, দ্রুত টাকা উদ্ধার করে দিতে পারে।

কিন্তু সেভাবে মাঠে নামছে না। ভুক্তভোগী গরুর ব্যাপারী হানিফ শেখের মেয়ের জামাই খালেক ওই দিনের ঘটনার বর্ণনা জানান, ১৮টি গরু নিয়ে তার শ্বশুর তেজগাঁওয়ের কলোনি বাজার হাটে এসেছিলেন। ঈদের ২ দিন আগেই ১৬টি গরু বিক্রি করেছিল তারা।

সেই টাকা খালেক নিজে, তার শ্যালক ও বাচ্চু নামে এক রাখালকে নিয়ে বাড়িতে রাখতে যাচ্ছিলেন। হাটের পাশে থেকে একটি সিএনজি অটোরিকশা নিয়ে গাবতলীর দিকে যাচ্ছিলেন তারা। আসাদগেট এলাকার দিকে যেতেই চালক সমস্যা বলে অটোরিকশা থামায়।

সঙ্গে সঙ্গেই দুইজন লোক এসে বলে তোরা ছিনতাইকারী। সিএনজি থেকে নেমে আয়। তাদের কোন কথা না শুনে এক প্রকার জোর করেই সিএনজি থেকে নামিয়ে দেয়।

এ সুযোগে সিএনজিচালক টাকার ব্যাগসহ পালিয়ে যান। পরে তারা চিৎকার করতে শুরু করলে ওই দুই ব্যক্তিও দ্রুত পালিয়ে যান। এই ঘটনায় অনেক কাঠখড় পোড়ানোর পর মোহাম্মদপুর থানায় একটি লিখিত অভিযোগ করতে পেরেছিলেন হানিফ।

তবে সেটা অভিযোগ পর্যন্ত রয়েছে মামলা পর্যন্ত গড়াইনি। ওই ঘটনার অগ্রগতি সর্ম্পকে জানতে চাইলে, শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সি জানান, ঘটনাস্থল যেহেতু আসাদগেট। ওটা মোহাম্মদপুর থানা এলাকায় পড়েছে। বিষয়টি ওই থানা পুলিশই দেখবে। যদিও হাট আমাদের থানার অধীনে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে র‍্যাবের অভিযানে ফেন্সিডিল ও ইয়াবা সহ গ্রেফতার ২

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবিতে যৌন হয়রানির বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচী

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধিঃ সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষার্থীর সাথে যৌন হয়ারানির ঘটনায় ও …

error: Content is protected !!