জাতীয় শোক দিবস

কেরাণীগঞ্জে জাতীয় শোক দিবস পালিত প্রায় শতাধিক স্পটে গণভোজ ও খিচুরি বিতরন

এইচ এম এরশাদ : কোরআনখানি, মিলাদমাহফিল-দোয়ামোনাজাত, জাতীয়পতাকা অর্ধনমিতকরন, কালোপতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, আলোচনা সভা, শিশু চিত্রাংকন প্রতিযোগীতা ও গনভোজের মাধ্যদিয়ে যথাযথ মর্যাদায় কেরানীগঞ্জে পালিত হয়েছে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ইং। দিবসটি পালন উপলক্ষে কেরাণীগঞ্জ আওয়ামীলীগ ও সকল অঙ্গসংগঠনের উদ্যোগে নানা কর্মসুচী পালিত হয়েছে।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার নানা কর্মসুচীতে উপস্থিত ছিলেন কেরাণীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। শাহীন আহমেদ এসময় শোককে শক্তিতে পরিনত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার শপথ নিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে থেকে একত্রে আগামীর দেশ গড়তে সহযোগীতা করার জন্য উপস্থিত নেতা-কর্মীদের প্রতি আহবান জানান। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সুতিকাগার কেরাণীগঞ্জ। এখানেই গড়ে উঠেছিল মুক্তিযুদ্ধেও প্রথম প্রশিক্ষণ ক্যাম্প। পাকিস্তানি পাক হায়েনারা চালিয়েছে গণহত্যা। হয়েছে সম্মুখ সমর। তাছাড়া জাতীরজনকের অবসর যাপন এবং কখনও কখনও আত্মগোপনের স্থানও ছিল কেরানীগঞ্জ। ঘুরেফিরেই তিনি ছুটে আসতেন কেরাণীগঞ্জে। তাই মুক্তিযুদ্ধ-মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধুর প্রসঙ্গে কেরাণীগঞ্জবাসী সব সময়ই দুর্বল। কারণ এখানকার প্রবীণ রাজনীতিবিদদের অনেকর সাথেই জাতিরজনকের সরাসরি পরিচয় ছিল। যে কারনে ১৫ আগষ্টের কাল রাত্রির কথা তরা ভাবতেই পারেন না। সে জন্য জাতীর জনকের কথা ভেবে শোক চেপে রাখতে কষ্ট হয় কেরাণীগঞ্জবাসীর। ফলে প্রতিবছর ১৫ আগষ্ট এলে শোকের ছায়া নেমে আসে কেরাণীগঞ্জে।

 

শাহীন আহমেদ বৃহস্পতিবার সকালে প্রথমে জিনজিরাস্থ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিলে অংশ নেন । এসময় অন্যানের মধ্যে আরোউপস্থিত ছিলেন বিদ্যুৎ জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রীর একান্ত সহকারী সচিব ম.ই মামুন, জিনজিরা ইউপি চেয়ারম্যান হাজী সাকুর হোসেন সাকু, জিনজিরা ইউনিয়ন আওয়ামীলীগের নির্বাচন প্রস্তুতি কমিটির আহবায়ক হাজী মোস্তাক হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি হাজী সানোয়ার হেসেন বুলবুল, সাবেক সাধারণ সম্পাদক আজাদ উল্লাহ আজাদ প্রমুখ। দিবসটি পালন উপলক্ষে বৃহস্পতিবার আগানগর ইউনয়ন আওয়ামী লীগ ও তাদেও সকল অঙ্গসংগঠন এক গণভোজের আয়োজন করে।

আগানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মীর আসাদ হোসেন টিটুর নেতৃত্বে এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিদুল হক সাহিদ, বীরমুক্তি যোদ্ধা সামসুদ্দিন মাষ্টার,ঢাকাজেলা আওয়ামী লীগের সাংস্কৃতি ষিয়ক সম্পাদক আসরারুল হক আশু, দক্ষিণ কেরাণীগঞ্জ থানা যুবলীগ সভাপতি হাজী মো.মাহমুদ আলম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাকির আহমেদ, আওয়মী লীগ নেতা নাসির উদ্দিন, মো.শাকিল, ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি ফরিদ আহম্মেদ,সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম তারিফ, ওয়াকিল আহম্মেদ,সাগীর আহম্মেদ,মো.রাজিব। দিবসটি পালন উপলক্ষে বৃস্পতিবার কালিন্দী ইউনয়ন আওয়ামী লীগ এক গণভোজের আয়োজন করে।

কালিন্দী ইউপি চেয়ারম্যান হাজী মো.মোজাম্মেল হোসেনের নেতৃত্বে এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়াম্যান শাহীন আহমেদ । অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সদস্য হাজী মো.ইকবাল হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.হুমায়ুন গনি, মো.ইয়ামিন। দিবসটি পালন উপলক্ষে বৃহস্পতিবার কোন্ডা ইউনয়ন আওয়ামী লীগ এক গণভোজের আয়োজন করে। কোন্ডা ইউপি চেয়ারম্যান মুহাম্মদ সাইদুর রহমান চৌধুরী ফারুকের নেতৃত্বে এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়াম্যান শাহীন আহমেদ ।

এছাড়া কেরানীগঞ্জ উপজেলার কোন্ডা ইউনিয়ন জাতীয় শ্রমিকলীগের আয়োজনে দোয়া, মাহফিল ও গণভোজের মধ্য দিয়ে ১৫ আগস্ট পালিত হয়। কোন্ডা ইউনিয়ন জাতীয় শ্রমিকলীগের সভাপতি কাওসার আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যুৎ জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রীর একান্ত সহকারী সচিব ম.ই মামুন, বিশেষ অতিথি ছিলেন কোন্ডা ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান ফারুক চৌধুরী, কোন্ডা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাফর ইকবাল।

দিবসটি পালন উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন এক আলোচনা সভার আয়োজন করেন। কেরাণীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহে এলিদ মাইনুল আমিনের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-২ এর সাংসদ সাবেক খাদ্যমন্ত্রী এ্যাড.কামরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়াম্যান শাহীন আহমেদ । এছাড়াও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন এসময় উপস্থিত ছিলেন।
এছাড়াও দিনভর কর্মসূচীতে দক্ষিণ কেরাণীগঞ্জের প্রায় শতাধিক স্পটে আয়োজিত গণভোজে অংশ নিয়ে দরিদ্রদের মাঝে খিচুরি বিতরন করেন উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়াম্যান শাহীন আহমেদ ।

নিউজ ঢাকা

আরো পড়ুন,১১০ পিছ ক্যান বিয়ার সহ কেরানীগঞ্জে র‍্যাবের হাতে গ্রেফতার ১

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কীর্তিনাশার বৃক্ষরোপণ কর্মসূচি

পল্লব সিয়াম: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলার শিক্ষার্থীদের সংগঠন- কীর্তিনাশার পক্ষ থেকে শরীয়তপুর সরকারি কলেজ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!