রাজশাহীর ট্রেনের সিডিউল বিপর্যয়, ভোগান্তিতে যাত্রীরা

সজিবুল ইসলাম হৃদয়, নিউজ ঢাকা ডেস্কঃ ঈদের সময় যত ঘনিয়ে আসছে ট্রেনের সিডিউল ততই বেশি বিলম্ব হচ্ছে। বৃহস্পতিবার কর্মদিবসের শেষদিন সিরাজগঞ্জ শহীদ এম মুনসুর আলী রেলস্টেশন থেকে কিছু ট্রেন নির্ধারিত সময়ের ৪-৫ ঘণ্টা পরেও ছেড়ে গেছে বলে জানিয়েছেন স্টেশনে দায়িত্ব কর্মকর্তারা।

বৃহস্পতিবার (০৮ আগষ্ট) সিরাজগঞ্জ শহীদ এম মুনসুর অালী রেলস্টেশনে সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত সিরাজগঞ্জ শহীদ এম মুনসুর অালী রেলস্টেশন থেকে বিভিন্ন জেলার উদ্দেশ্যে বেশকিছু ট্রেন ছেড়ে গেছে। বনলতা এক্সপ্রেস ব্যতিত প্রতিটি ট্রেনেই নির্ধারিত সময়ের ১ থেকে ৫ ঘণ্টা বিলম্বে ছেড়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। শেষ কর্মদিবস থেকে ঈদের সময় যত ঘনিয়ে আসবে ভোগান্তি ততই বাড়ছে বলে মনে করছে যাত্রীরা।

রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেসের টিকিট নিয়ে সিরাজগঞ্জ শহীদ এম মুনসুর অালী রেলস্টেশনে বসে থাকা এক যাত্রীর সাথে কথা বলে জানা যায়, সন্ধ্যা ৬.০৫ টায় ট্রেন ছাড়ার কথা থাকলেও স্টেশনের কর্মকর্তারা বলছে রাত ১০ টার পর ট্রেন আসবে। তার সঙ্গে কথা বলতে চাইলে তিনি বিরক্তির স্বরে বলেন, ভালোভাবে বাড়ি যাবো তাই ট্রেনের টিকিট করলাম। এখন দেখি বিপদে পড়ার অবস্থা। বৃষ্টির জন্য তাড়াতাড়ি বের হয়ে ট্রেনের অপেক্ষায় বসে আছি, কিন্ত ট্রেনের খবর নাই। স্টেশন মাস্টার বলছেন আমাদের ট্রেন রাত ১০ টার পরে অাসবে।

এরপর তো ট্রেন এলেও ট্রেনে উঠা নিয়ে শুরু হবে আরেক যুদ্ধ। পরিবার নিয়ে স্টেশনে কতক্ষণ অপেক্ষা করা যায় প্রশ্ন তুলে তিনি হতশা প্রকাশ করেন। তার মতো এমন হাজারও যাত্রী পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়ি যাবার স্বপ্ন নিয়ে স্টেশনে বসে অপেক্ষা করছেন। তবে কখন যেতে পারবেন তা তারা জানেন না তারা। বৃহস্পতিবার শেষ কার্যদিবস হওয়ায় ট্রেনে যাত্রীদের উপচে পড়া ভিড় সৃষ্টি হয়েছে। অনেকে অফিস শেষ করে দুপুরে বাড়ির পথে রওনা দিয়েছেন। প্লটফর্মে অপেক্ষায় যাত্রীরা জানান, তাড়াহুড়ো করে স্টেশনে পৌঁছালেও ট্রেনের অপেক্ষায় বসে থাকা ছাড়া আর কোনো উপায় নেই।

নিউজ ঢাকা

আরো পড়ুন,মুজিব বর্ষ উপলক্ষে ছাত্র-ছাত্রীদের মধ্যে বঙ্গবন্ধুর জীবনী বই ও ল্যাপটপ বিতরণ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবিতে যৌন হয়রানির বিরুদ্ধে গণস্বাক্ষর কর্মসূচী

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধিঃ সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই নারী শিক্ষার্থীর সাথে যৌন হয়ারানির ঘটনায় ও …

error: Content is protected !!