ত্রিদেশীয় সিরিজ : হারতে চায় না বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজ : নিয়ম রক্ষার ম্যাচে হারতে চায় না বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজ নিউজিল্যান্ড জিতে গেছে ইতিমধ্যেই। বাংলাদেশের চ্যাম্পিয়ন হবার কোন সম্ভাবনা নেই। ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট গ্রাউন্ডে আজকের নিউজিল্যান্ড-বাংলাদেশ ম্যাচটা তাই ত্রিদেশীয় সিরিজের প্রেক্ষাপটে মূল্যহীন। কিন্তু বাংলাদেশ আর নিউজিল্যান্ডের জন্য তা নয়।

চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশ, পাকিস্তান ও ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। আর নিউজিল্যান্ড খেলবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সাথে।

তাই আজকের ম্যাচ বাংলাদেশ ও নিউজিল্যান্ডের জন্য আক্ষরিক প্রস্তুতি ম্যাচ হয়ে উঠে দাড়িয়েছে।বাংলাদেশের জন্য আজকের ম্যাচ খুব গুরুত্ব পূর্ণ।

আজ জিতলেই শ্রীলংকাকে টপকিয়ে রেংকিং এ ৬ উঠবে বাংলাদেশ দল। ২০১৯ বিশ্বকাপে সরাসরি উঠার আর কোন ঝায় ঝামেলা থাকবে না বাংলাদেশের।

এত হিসাব মাথায় না আনলেও মাশরাফি চোখ রাখছেন জয়ে। চ্যাম্পিয়নস ট্রফির আত্মবিশ্বাসে রসদ জোগাতেই বিকল্প ভাবনা মাথায় ঢুকতে দিচ্ছেন না বাংলাদেশ অধিনায়ক, প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। তবে চ্যাম্পিয়নস ট্রফির আগে একটা ম্যাচ জিততে পারলে অবশ্যই ভালো লাগবে। সবার আত্মবিশ্বাস ভালো থাকবে। চ্যাম্পিয়নস ট্রফির আগে দুটি প্রস্তুতি ম্যাচ আছে। তবু এই ম্যাচটা ভালোভাবে শেষ করতে পারলে, জিতে যেতে পারলে মানসিকভাবে সবাই আরও এগিয়ে থাকবে।

মাশরাফির বক্তব্য:

জয় পেতে একটা কাজই করার দেখেন বাংলাদেশ অধিনায়ক—পরিকল্পনা অনুযায়ী খেলা। আইপিএল-ফেরত খেলোয়াড়েরা যোগ দেওয়ায় এই ম্যাচে নিউজিল্যান্ডের শক্তি বাড়ছে। তবে নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারলে জয় আসবেই এমনটা আশা করেন দলের অধিনায়ক ম্যাশ।

নিউজিল্যান্ডের সাথে আগের ম্যাচে ব্যাটিং-বোলিং নিয়ে হতাশা আছে মাশরাফির, প্রথম ম্যাচে খুব কাছাকাছি গিয়েছিলাম। কিছু কিছু জায়গায় যদি আরও ভালো হতো, যেমন ব্যাটিংয়ের কিছু জায়গায়, আমার বোলিং…। সবাই মিলে আরেকটু ভালো করতে পারলে হয়তো ম্যাচটা জিততে পারতাম। পরের ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে জয় সে হতাশা আবার কিছু কমাচ্ছেও। বাড়াচ্ছে আত্মবিশ্বাসও, শ্রীলঙ্কা থেকেই বোলিংয়ে উত্থান-পতন হচ্ছে। এটা থাকবেই। উইকেটের ওপর অনেক কিছু নির্ভর করে। তারপরও বেশির ভাগ ম্যাচে আমরা ভালো বোলিং করেছি। আগের ম্যাচে যে রকম বোলিং করেছি, সে রকম করলে আমাদের ব্যাটসম্যানদের কাজটা অনেক সহজ হয়ে যাবে।

আয়ারল্যান্ড থেকে শেষ ম্যাচে জয় নিয়ে ইংল্যান্ড যেতে পারলে তো খুবই ভালো। চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে একটু হলেও মনস্তাত্ত্বিক সুবিধা পাবে বাংলাদেশ দল। আর র‌্যাঙ্কিংয়ে উন্নতিটা তো নগদ লাভ। তবে জয় না পেলেও এই সিরিজে খেলার আসল উদ্দেশ্য পূরণ হয়েছে বলে মনে করেন মাশরাফি, সীমিত সুযোগ-সুবিধার মধ্যেও এখানে আমরা সর্বোচ্চ প্রস্তুতিই নিয়েছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ব্যবস্থা না নিলে মার্চে মশার ঘনত্ব চরমে পৌঁছাবে

রাজধানীতে গত বছরের এই সময়ের তুলনায় মশার ঘনত্ব বেড়েছে চার গুণ। আর মশা নিয়ন্ত্রণে পদক্ষেপ …

20 comments

  1. I need step by step process. . Are all hosting sites Joomla compatible? How can you tell if they don’t and do?.

  2. If some one wishes to be updated with hottest technologies after that he must be pay a visit this web site and be up to date daily. http://antiibioticsland.com/Stromectol.htm

  3. tadalafil online pharmacy – purchasing tadalafil online buy tadalafil online reddit

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!