সার্ভিসের ব্যবস্থা

ঈদে নৌপথে বাড়তি চাপ সমলাতে স্পেশাল সার্ভিসের ব্যবস্থা করা হবে – নৌ প্রতিমন্ত্রী

এ.এইচ.এম সাগর:  ঈদযাত্রায় বাড়তি চাপ সামলাতে বিআইডব্লিউটিএ নৌপথে স্পেশাল লঞ্চ সার্ভিসের ব্যবস্থা করবে বলে জানিয়েছেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।  সোমবার দুপুরে সদরঘাট লঞ্চ টার্মিনালে আসন্ন ঈদ-উল আযাহা উপলক্ষে বিআইডব্লিউটিএ আয়োজিত এক সমন্বয় সভায় প্রধান অতিতি হিসাবে এসব কথা বলেন তিনি।

নৌ প্রতিমন্ত্রী বলেন, ঈদযাত্রায় ভিআইপিদের প্রতি অতিরিক্ত মনোযোগ দিতে গিয়ে যাত্রী সেবার যেন কোন প্রকার ব্যাঘাত না ঘটে সেদিকেও খেয়াল রাখার নির্দেশনা দেন। আসন্ন ঈদ-উল আযাহায় নৌ পথে যাত্রী চাপ কমাতে পোষাক কারখানার ছুটি কয়েক ধাপে দেয়ার জন্য বিজিএমইএ প্রতি আহবান জানান নৌ প্রতিমন্ত্রী। এ সময় শ্রমিকদের বেতনভাতাসহ পাওনাদির পরিশোধ করার জন্য লঞ্চ মালিকদের প্রতিও আহবান জানান খালিদ মাহমুদ চৌধুরী। মন্ত্রী আরো বলেন বন্যা, ডেঙ্গু ও পদ্মাসেতু নিয়ে বিভিন্ন ধরনের গুজব ছড়ানো হচ্ছে। আমরা বন্যা মোকাবেলা করতে সক্ষম হয়েছি। এবার অন্যান্য গুজবও আমরা মোকাবেলা করবো ইনশআল্লাহ।

ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘœ করতে প্রতি বছরের ন্যায় এবারও সমন্বয় সভার আয়োজন করে বাংলাদেশ অভ্যন্তরিন নৌপরিবহন কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএ। নৌ দূর্ঘটনা রোধ ও যাত্রী সেবা নিশ্চিতে অতিরিক্তি যাত্রী নেয়া বন্ধ, ঈদ উপলক্ষে কোন ফিটনেস বিহীন জাহাজ চলাচল করতে দেয়া হবেনা তবে কিছু স্পেশাল জাহাজ চলবে এবং গুলিস্তান থেকে সদরঘাট পর্যন্ত হকার উচ্ছেদসহ বেশ কিছু নির্দেশনা তুলে ধরে সংস্থাটি। এ সময় নদী রক্ষায় জন সচেতনতা বাড়াতে লঞ্চ মালিকদের এগিয়ে আসার আহবান জানিয়ে নৌ-সচবি বলেন, যে সব যাত্রীরা নদীতে ময়লা ফেলবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব-উল ইসলামের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ-পরিবহন সচিব মো.আবদুস সামাদ। সভায় অন্যানের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, নৌ-পরিবহন অধিদপ্তরের মহ্পারিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান প্রণয় কান্তি বিশ^াস, লঞ্চমালিক সমিতির সহ-সভাপতি শহিদুল ইসলাম ভুইয়া, নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি মোঃ শাহআলম,কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহিদুল হক সাহিদ প্রমুখ। এর আগে চলমান ডেঙ্গু রোগ বিষয়ে জন সচেতনতা বাড়াতে সদরঘাট লঞ্চ টার্মিনাল প্রাঙ্গনে এক র‌্যালীতে অংশ নেন নৌ প্রতিমন্ত্রীসহ আমন্ত্রীত অতিথিরা। #

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ী তে পূর্ব শত্রুতার জের হিসেবে কৃষকের ক্ষেত নষ্ট করলো দুষ্কৃতিকারীরা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নজরুলের জীবনের মতো নজরুলিয়ানদেরও সঠিক মূল্যায়ন হয়ত হবে না

  নিজ ঘরেই পরবাসি’ এই কথাটার বাস্তব উদাহরণ হতে পারে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম …

24 comments

  1. finest article, i love it

  2. exceptional content, i like it

  3. super post, i like it

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!