হাসপাতালে

সিরাজগঞ্জের ২ ডেঙ্গু রোগীসহ হাসপাতালে ভর্তি ২০ জন, ডেঙ্গু কর্ণার চালু

সজিবুল ইসলাম হৃদয়, স্বাস্থ্য ডেস্কঃ সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ডায়রিয়া ওয়ার্ডকে ডেঙ্গু কর্নার হিসেবে ঘোষণা করেছে হাসপাতাল কৃর্তপক্ষ।

বুধবার (৩১ জুলাই) সকাল থেকে ডেঙ্গু কর্ণারের কার্যক্রম শুরু করা হয়েছে। কিন্তু সেখানে স্থান সংকুলান না হওয়ায় হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে মশারি টানিয়ে ডেঙ্গু রোগীদের ভর্তি ও চিকিৎসা চলছে।

এদিকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১১ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে হাসপাতালে ভর্তি মোট ২০ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। তবে এখন পর্যন্ত সিরাজগঞ্জের বসবাসকারী দুই (০২) জনের ডেঙ্গু শনাক্ত করা হয়েছে। বাকি ১৮ জনই ঢাকাসহ বিভিন্ন স্থানে আক্রান্ত হয়ে হাসপাতালে গিয়ে ভর্তি হয়েছেন।

ডেঙ্গু পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে অত্র হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের রেজিস্ট্রার ডাঃ শামসুল অারিফিন সুজন জানান, আলাদাভাবে ডেঙ্গু জ্বরের রোগীদের দেখাশোনা করা ও গুরুত্বসহকারে চিকিৎসা দেওয়া জন্য হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডকে ডেঙ্গু কর্ণার বলে ঘোষণা করা হয়েছে। এছাড়া সিরাজগঞ্জ সদর উপজেলার এস এস রোডের মোঃ ওসমান গনির ছেলে খোকন (৩৫) ও কামারখন্দ উপজেলার ঝাওন গ্রামের মেরাজুল কে স্থানীয় ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে বলে জানান তিনি।

স্থানীয় ডেঙ্গু রোগী মুদি দোকানি খোকনের সাথে কথা বলে জানা যায়, তিনি গত শনিবার থেকে তীব্র জ্বর অনুভব করলে গতকাল (মঙ্গলবার) হাসপাতালে ভর্তি হলে পরীক্ষা-নিরিক্ষা পর তাকে ডিঙ্গু রোগী হিসেবে শনাক্ত হয়।

উল্লেখ্য, সিরাজগঞ্জ ২৫০শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের বর্হিবিভাগে হোমিওপ্যাথিক চিকিৎসক ডাঃ পরিমল চন্দ্রের ০১ (এক) নাম্বার কক্ষে ডেঙ্গু প্রতিরোধক হোমিওপ্যাথিক ঔষধ খাওয়ানে হচ্ছে তবে ডেঙ্গু প্রতিরোধক হোমিওপ্যাথিক ঔষধ ডেঙ্গু প্রতিরোধে কতটা কার্যকরকরী তা চিকিৎসকরা নিশ্চিত করে জানাতে পারে নি।

নিউজ ঢাকা

আরো পড়ুন,আলোচিত পাপিয়া যুব মহিলা লীগ থেকে বহিষ্কার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নরসিংদীতে মসজিদ ও মন্দিরে অনুদানের চেক বিতরণ করলেন সাংসদ বুবলী

হৃদয় এস সরকার,নরসিংদী:নরসিংদীতে বিভিন্ন মসজিদ ও মন্দিরে ধর্ম মন্ত্রণালয়ের আর্থিক অনুদানের চেক বিতরণ করলেন সংরক্ষিত …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!