ইতিহাসের

শোক দিবস উপলক্ষে বশেমুরবিপ্রবি তে নানা কর্মসূচী ঘোষনা

সুকান্ত সরকার: আগস্ট মাস বাংলাদেশের ইতিহাসের একটি কলঙ্কিত মাসের নাম।জাতির পিতা সর্বকালের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বরণের মাস আগস্ট,বাঙালী জাতির শোকের মাস।

১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাৎ বরণ ও জাতীয় শোকদিবস উপলক্ষে তার আত্মার মাগফেরাত কামনার উদ্দেশ্যে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে।

প্রতিবছরের ন্যায় এবারও নানা কর্মসূচীর মাধ্যমে জাতির পিতার ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ পালন করার সিদ্ধান্ত গ্রহন করেছে বিশ্ববিদ্যালয় প্রসাশন। ৩০ জুলাই(মঙ্গলবার) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ নুরউদ্দিন আহমেদের সাক্ষরিত বিজ্ঞপ্তিতে কর্মসূচী সমুহের ঘোষনা করা হয়।

বিজ্ঞপ্তিতে জাতীয় শোকদিবসে, পহেলা আগস্ট ক্যাম্পাসে কালো ব্যাচ ধারন,১৫ আগস্ট সকালে টুঙ্গিপাড়ায় ভাইস চ্যান্সেলর এর নেতৃত্বে জাতীয় অনুষ্ঠানে অংশগ্রহন এবং বাদ আছর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল, ২০ আগস্ট রক্তের গ্রুপ নির্ণয়,২১ আগস্ট দুপুর ১.০০ টায় শোক র্যালী,২৭ আগস্ট বিকাল ৪.৩০ মিনিটে নতুন একাডেমিক ভবনের কনফারেন্স রুমে আলোচনা সভা,

২৯ আগস্ট দুপুর ১ টায় ভাইস চ্যান্সেলরের নেতৃত্বে সকল শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীর টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং ২৯ আগস্ট বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজের শিশুদের বঙ্গবন্ধু বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা সহ ১লা আগস্ট থেকে ১৫ আগস্ট ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষন প্রচার করার কর্মসূচী ঘোষনা করা হয়।

উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্ন থেকেই যথাযথ মর্যাদার সাথে জাতীয় শোকদিবস পালিত হয়ে আসছে জাতির পিতার পুণ্যজন্মভুমিতে তাঁরই নামাঙ্কিত বিশ্ববিদ্যালটিতে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে র‍্যাবের হাতে ভুয়া র‍্যাব গ্রেফতার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ইবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি আশিক, সম্পাদক মাহী

সিয়াম, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গুনগত মান পরিবর্তন ভিত্তিক ক্লাব ক্যারিয়ার ক্লাবের (২০২১-২২) বর্ষের নতুন …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!