মতবিনিময় সভা

দক্ষিন কেরানীগঞ্জ থানা ও কেরানীগঞ্জ মডেল থানার উদ্দ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত

পবিত্র ঈদ উল আযহা ২০১৯ উপলক্ষে সোমবার গরুর হাটের ইজারাদার, পরিবহন শ্রমিক নেতা, ও বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের সাথে মতবিনিময় সভা করেছেন কেরানীগঞ্জ উপজেলা পুলিশ প্রশাসন। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজানশাফিউর রহমান, বিপিএম,পিপিএম।

দক্ষিন কেরানীগঞ্জ থানার ওসি মোহাম্মদ শাহ জামান বলেন,কোরবানী উপলক্ষে ২ থানার পরিকল্পনা রয়েছে। দঃ কেরানীগঞ্জে ৪/৫টি গরুর হাট বসে। প্রতিবছরের ন্যায় এ বার ও আমরা নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করবো। ঢাকা মাওয়া হাইওয়ে রাস্তা মেরামতের কারনে কিছু সমস্যা রয়েছে এখানে।
ট্রাফিক পুলিশকে সাথে নিয়ে আমরা এ বিষয়গুলা তদারকী করবো। ব্যাংক-বীমা গুলোতে অনেক টাকা পয়সা লেনদেন হয়। বড়ো লেনদেন হলে আমাদের অবগত করবেন, আমরা নিরাপত্তা প্রদান করবো। পদ্মা সেতুতে যে গুজব তৈরী হয়েছে তা গুজব। গুজবের বিরুদ্ধে আমরা বিভিন্ন সভা সেমিনার করেছি।
গুজব গুজবই তার কোন ভিত্তি নাই। কেও গুজবে কান না। কেউ গুজব রটালে আমাদের জানাবেন ৷ আইন হাতে তুলে নিবেন না। এ বছল পুলিশে কেরানীগঞ্জ উপজেলা থেকে ১১৬ জন চাকরী পেয়েছে ১০৩ টাকার পে অর্ডারে। কোন প্রকার ঘুষ ছাড়া। কেরানীগঞ্জে মডেল এলাকায় ৫৪ এবং দক্ষিন কেরানীগঞ্জ থানা এলাকায় ৬৫ জন।
ঢাকা জেলা থেকে মোট ১২৩৬ জন ছেলে-মেয়ে ২০১৯ সালে পুলিশে চাকুরী পেয়েছেন মাত্র ১০৩ টাকা পে অর্ডারের মাধ্যমে। গত ৪ বছরে ২৯৫৭ জন কন্সটেবল নিয়োগ হয়েছে মোট।
কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন,আগের ঈদগুলোর মতো এবার ও সমস্যা হবে না। কেরানীগঞ্জ মডেলএলাকায় ৫টি গরুর হাট বসে। তিনি ব্যাংক কর্মকর্তা ও জনগনের উদ্যেশে বলেন, ব্যাংকে বড়ো লেনদেন হলে পুলিশের সাথে যোগাযেগ করবেন। একটা ঘটনা ঘটনার আগেই ব্যাবস্থা নিলে দুর্ঘটনা হয় না। হাট ইজাদারদের প্রতি অনুরোধ রাস্তায় কোনভাবেই গরু রাখবেন না, গরুর হাটে পর্যাপ্ত ভলেন্টিয়ার রাখবেন।হাটে যেন গুজবের মাধ্যমে কোন দুর্ঘটনা না ঘটে সেদিকে সবাই খেয়াল রাখবেন।
মত বিনিময় সভায় কোন্ডা ইউনিয়নেরচেয়ারম্যান সাইদুজ্জামান ফারুক বলেন, আমার এলাকা একটু গ্রামের দিকে, প্রশাসনের কাছে আমার অনুরোধ গরুর হাটের কৃষকদের নিরাপত্তা দিবেন। ইজারাদাররা রাস্তাঘাট কম  খোড়াখুরিকরবেন।
কেরানীগঞ্জ সার্কেল অফিসার এ এস পি রামানন্দ সরকার বলেন,যারা হাট ইজারাদার নিজেদের মধ্য বিবাদ করবেন না। হাটের জন্য রাস্তা বন্ধ করবেন না। হাটে সিসি ক্যামেরা লাগানোর ব্যবস্থাকরবেন। তিনি নতুন কন্সটেবলদের উদ্দেশ্য বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষে ভাববেন। পুলিশ সুপার যে নীতিতে বিশ্বাস করেন সেটা লালন করবেন। আগে নিজে বদলাবেন, পরে সবাইকে বদলানোর চেষ্টা করবেন।
উন্নয়নের কর্মকান্ডে মিডিয়ার গুরুত্ব ও অপরিসীম।কেরানীগঞ্জের উন্নয়নে মিডিয়াও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার মাসুম আহমেদ ভুইয়া, বলেন,ঢাকা জেলায় এ বছর জুলাই মাসে ১২৩৬ জন টিআরসি নিয়োগ হয়েছে। এর মধ্যে কেরানীগঞ্জে ১১৬ জন। সারা বাংলাদেশে প্রায়১০ হাজার। দুদকের চেয়ারম্যান কর্তৃক এ নিয়োগ প্রশংসিতহয়েছে। গেল চার বছরে যা নিয়োগ হয়েছে সম্পূর্ণ ঘুষ দুর্নিতী মুক্ত।
সব সম্ভব হয়েছে ঢাকা জেলার সুযোগ্য পুলিশ সুপার মিজান সারের জন্য। আসন্ন গরুর হাটকে কেন্দ্র করে কোন ধরনের চাঁদাবাজি মেনে নেয়া হবে না। গরুর হাটকেন্দ্রিক যে কোন ধরনের সমস্যায় আমরা সবার পাশে দাড়াবো।১৫ই আগষ্টকে কেন্দ্র করে কোন ধরনের নাশকতা যেন না হয়,সেদিকেও খেয়াল রাখবো আমরা।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ,লীগ আহবায়ক শাহীন আহমেদ, তিনি বলেন, ঈদ-উল-আযহা মুসলমানদের দ্বিতীয় সর্বোচ্চ ধর্মিয় উৎসব। বর্তমানে দেশে গুজব রটছে। বিএনপি জামাত গুজবের মূল হোতা। ইজারাদাররা নিজেদের মধ্য বিবাদ করবেন না। রাস্তার মধ্যে কোন প্রতিবন্ধকতা সৃষ্টি করবেন না।
প্রধান অতিথির বক্তব্যে শাহ মিজান শাফিউর রহমান বলেন, প্রতিবছরই ঈদের আগে আমরা সবার সাথে একটা মত বিনিময় করে থাকি ৷ যেন ঈদে কোন ধরনের অপ্রতিকর ঘটনা না ঘটে। ঈদকে সামনে রেখে সবারই সর্বোচ্চ সতর্ক হওয়া উচিত। পুলিশের কাজই জনগনকে সেবা দেওয়া। এদেশের জনগন ও পুলিশের মাঝে কোন ভেদাভেদ নেই।
আমরা যারা সেবা দেই ও যারা সেবা নেই সবাই সমগোত্রীয়। হাজার ভালো মানুষের মাঝেও কিছু খারাপ মানুষ থাকে। যারা বিভিন্ন ভাবে খারাপ কাজ করে ৷ গুজবের বিরুদ্ধে পুলিশের সর্বোচ্চ প্রায়োরিটি রয়েছে। বাংলাদেশ পুলিশে দুর্নিতী বা সুপারিশ এর কোন স্থান নাই, যোগ্য ও মেধাবীদের চাকুরী হবে বাংলাদেশ পুলিশে। বর্তমানে পুলিশেরনিয়োগ সর্বোচ্চ সচ্ছ। পুলিশের নিয়োগে দালাল অথবা প্রতারকের আশ্রয় নিবেন না। সরাসরি পরীক্ষা দিয়ে আসেন।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, কেরানীগঞ্জ গার্মেন্টস ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল আজিজ শেখ, সীট ব্যাবসায়ী সমিতির সভাপতি ও দক্ষিন কেরানীগঞ্জ থানা যুবলীগ
সভাপতি মাহমুদ আলম প্রমুখ। অনুষ্ঠানের শেষ সদ্য যোগদান কৃত কন্সটেবলদের ফুল ও গিফট দিয়ে বরন কওে নেন অতিথিবৃন্দরা।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বন্ধু খুন

কেরানীগঞ্জে ১০০ টাকার জন্য বন্ধুর হাতে বন্ধু খুন

ঢাকার কেরানীগঞ্জে ১০০ টাকার জন্য বন্ধুদের হাতে মো: সাগর (১৯) নামে এক কিশোর খুন হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!