অভিযান চালিয়ে

কেরানীগঞ্জে বিপুল পরিমান জেলি মিশ্রিত ভেজাল চিংডি মাছ আটক

এ.এইচ.এম সাগর:  কেরানীগঞ্জ উপজেলার আগানগর বউ বাজার ও জিনজিরা বাজারে অভিযান চালিয়ে ৪০ কেজি জেলি মিশ্রিত বাগদা চিংড়ি ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

পরে জেলি মিশ্রিত চিংড়ি বিক্রির অভিযোগে ২ জনকে জরিমানা করা হয়েছে। গতকাল রোববার সকালে ভ্রম্যমান আদালতের মাধ্যমে এ অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) কেরানীগঞ্জ সার্কেল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমথ রঞ্জন ঘটক। এসময় আরো উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সেলিম রেজা, সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ আবু ইউসুফ ও মোঃ মজিরুল হক।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জািনতে পারি যে ২য় বুড়িগঙ্গা সেতুর তলদেশে উপজেলার আগানগর এলাকায় একটি বউ বাজার রয়েছে।

সেখানে নিষিদ্ধ পিরান হা, আফ্রিকার মাগুরসহ সরকার নিষিদ্ধ অনেক মাছ বিক্রি করে আসছে। আমরা এ সংবাদ পাওয়ার পর গতকাল রবিবার সকালে আকষ্মিক ভাবে আগানগর বৌ বাজারে অভিযান পরিচালনা করি। অভিযানে সেখানে জেলি মিশ্রিত চিংড়ি বিক্রি করার সময় হাতে নাতে ২ জনকে আটক করি।

আটককৃতরা হচ্ছে: স্বপন বর্মন (৪০) ও রিমন হোসেন (২৪)। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটক মাছ বিক্রেতা স্বপন বর্মনকে ৫০০ টাকা এবং রিমন হোসেনকে ৩০০ টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়।

এরপর জিনজিরা বাজারে অভিযানে গিয়ে ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে জাল বিক্রেতারা পালিয়ে যায়। জব্দকৃত মাছ স্থানীয় ২টি মাদ্রাসায় বিতরন করা হয় এবং কারেন্টজাল উপজেলা পরিষদ প্রাঙ্গনে নিয়ে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়।

নিউজ ঢাকা

আরো পড়ুন,বাসন্তী সাজে রাজশাহী কলেজের শিক্ষার্থীরা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে করোনা হাসপাতালের সামনে পশুর হাট !

ঢাকার কেরানীগঞ্জে জিনজিরা ইউনিয়নে জিনজিরা ২০ শয্যা হাসপাতালে চলছে করোনা রোগীদের চিকিৎসা। সারা দেশে করোনা …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!