কর্তৃপক্ষের

সাংবাদিক রিয়াজ মোর্শেদ মাসুদ এর মুক্তির দাবীতে মানববন্ধন

চট্টগ্রাম বন্দর থানায় বন্দর কর্তৃপক্ষের মামলায় গ্রেফতার হয়ে জেলে আছে রিয়াজ মোর্শেদ মাসুদ।স্টাফ রিপোর্টার ঃ গত কাল রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক রিয়াজ মোর্শেদ মাসুদ এর মুক্তির দাবীতে মানববন্ধন করে সাংবাদিকবৃন্দ।

মানববন্ধনের লিখিত বক্তব্য থেকে জানা যায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের দায়ে বন্দর থানার মামলা নং- ২২, তারিখ- ২৬-০৬-২০১৯ইং, ধারা-২৯(১)/৩২(১) ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮৮ইং মামলাটি রুজু হয়। এ মামলার মূলে গত ১৭ জুলাই দিবাগত গভীর রাতে গ্রেফতার হয় সাংবাদিক রিয়াজ, মোরশেদ ও মাসুদ।

বন্দরে বেশ কিছু অনিয়ম ও দূর্নীতির কারণে বন্দরের কিচু কর্মকর্তা কর্মচারীর বিরুদ্ধে প্রায়গত ৩ বৎসর যাবৎ দ্বারা বাহিক সংবাদ প্রকাশ হচ্ছে। রিয়াজ মোর্শেদ মাসুদ গত ২০১৮ইং সাল থেকে বন্দর এর কিছু কর্মকর্তার কাছে তথ্য অধিকার ফরমে সু-নির্দিষ্ট তথ্য জানতে চায়। বন্দর কর্তৃপক্ষ তথ্য না দেয়ার কারণে তথ্য কমিশনে বিচারিক কার্যক্রম চলছে।

গত ১০ জুলাই তথ্য কমিশনে মামলা শুনানীর দিন ধার্য্য ছিল বাদী রিয়াজ মোর্শেদ হাজির ছিলেন। বিবাদী বন্দর কর্তৃপক্ষ হাজির হননি। তাদের পক্ষ থেকে একজন আইনজীবি উপস্থিত হয়।

বিবাদীর পক্ষে সু-নিদিষ্ট বক্তব্য দিতে না পারায় কমিশন পরবর্তীতে শুনানীর দিন ধার্য্য করেন আগামী ৩০ জুলাই। আবার অন্য দিকে জানা যায় আজ ২১ জুলাই আরো দুটি অভিযোগের শুনানীর দিন ধার্য্য আছে বন্দর সচিব ও নিরাপত্তা পরিচালক এর বিরুদ্ধে। সেই অভিযোগের বাদী ও সাংবাদিক রিয়াজ মোর্শেদ মাসুদ।

গত কাল জাতীয় প্রেসক্লাবের সামনে মানব বন্ধনে মাসুদের পরিবার মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান এবং এসব মামলার বিষয়ে তথ্য কমিশনের সু-দৃষ্টি কামনা করেন। অত্র মামলায় সাংবাদিক মাসুদ ছাড়াও আরোও ৪ জন ওয়াচম্যানকে আসামী করা হয়।

নিউজ ঢাকা

আরো পড়ুন,আজ রাত দশটায় রাজবাড়ী থেকে ভারতের উদ্দেশ্যে ছেড়ে যাবে দেশের একমাত্র স্পেশাল ট্রেন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ঠাকুরগাঁওয়ে ট্রাক্টর দিয়ে ধানক্ষেত নষ্টের অভিযোগ

সুমন হাসান বাপ্পি ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বিবাদমান জমি দখল নিতে ধান ক্ষেত ট্রাক্টর/ মাহেন্দ্র দিয়ে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!