পদ্মা নদী

মৌলভীঘাট, গোদার বাজার ও সিলিমপুরে নতুন করে পদ্মার ভাঙ্গন

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি ঃ পদ্মা নদী পানি বৃদ্ধি অব্যহত থাকায় নতুন করে দ্বিতীয় দফায় ভাঙ্গন শুরু হয়েছে রাজবাড়ীর তিনটি পয়েন্টে। এতে করে দিশে হারা হয়ে পড়েছে নদী পারের মানুষ।

চলতি মাসের শুরুর দিকে পদ্মা নদীর পানি বৃদ্ধির ফলে মারাত্বক ভাঙ্গন দেখা দেয়া রাজবাড়ী জেলার ১৫ টি পয়েন্টে। এক সপ্তাহের ভাঙ্গনে নদী গর্ভে চলে যায় শতাধীক বিঘা ফসলী জমি ও বহু বসত বাড়ি।

বুধবার সকালে সরেজমিনে নদী ভাঙ্গন এলাকা ঘুরে দেখাযায়, পানি বৃদ্ধি অব্যহত থাকায় নতুন করে আবার ভাঙ্গন দেখা দিয়েছে মৌলভীঘাট, গোদার বাজার ও সিলিমপুর এলাকায়। যদিও এসব এলাকায় জিও ব্যাগগ ফেলছে পানি উন্নয়ন বোর্ড।
এতে করে দিশেহারা হয়ে পরেছে ওই এলাকার বাসিন্দারা। তারা বলছেন, কর্তৃপক্ষ স্থায়ীভাবে কোন ব্যবস্থা নিচ্ছেন না। বার বার এসে শুধু দেখেই চলে যাচ্ছেন।

এলাকাবাসী আরো জানান, ফসলী জমিজমা হারিয়ে এই ভিটেমাটিটুকু আকরে ধরে থেকেও কোন লাভ হচ্ছে না। চারিদিকে পানি যাওয়ার মতো কোন জায়গা নেই। এছারাও রাতের বেলায় চিন্তা ও আতঙ্কে ঘুমাতে পারছেন না তারা।

পাউবো’র নির্বাহী প্রকৌশলী মোঃ সফিকুল ইসলাম জানান, স্থান ও স্থাপনার গুরুত্ব বিবেচনা করে জরুরী ভিত্তিতে ফেলা হচ্ছে জিও ব্যাগ। তিনি আরো জানান, রাজবাড়ীতে ৮৫ কিলোমিটার নদীপথ রয়েছে। এরমধ্যেই ২৫ থেকে ৩০ কিলোমিটার এলাকা ভাঙ্গন ঝুকিতে আছে। বার্তা বিভাগ শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধ।

নিউজ ঢাকা

আরো পড়ুন,ঈদে নৌপথে বাড়তি চাপ সমলাতে স্পেশাল সার্ভিসের ব্যবস্থা করা হবে – নৌ প্রতিমন্ত্রী

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নরসিংদীতে মসজিদ ও মন্দিরে অনুদানের চেক বিতরণ করলেন সাংসদ বুবলী

হৃদয় এস সরকার,নরসিংদী:নরসিংদীতে বিভিন্ন মসজিদ ও মন্দিরে ধর্ম মন্ত্রণালয়ের আর্থিক অনুদানের চেক বিতরণ করলেন সংরক্ষিত …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!