ড্রীম বাংলাদেশ

রাজধানীতে রিকশা চলাচলের উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবিতে মানববন্ধন

‘রিক্সা উচ্ছেদ নয়, ব্যাক্তিগত গাড়ী নিয়ন্ত্রণ চাই’ এই স্লোগ্লানে মানববন্ধন করেছে ইন্সটিটিউট অব ওয়েলবিয়িং বাংলাদেশ ও ড্রীম বাংলাদেশ ফাউন্ডেশনসহ ৭ টি সামাজিক সংগঠন।

আজ ১০জুলাই (বুধবার) সকাল ১০:৩০ মিনিটে জাতীয় প্রেসক্লাব এর সামনে মানববন্ধনের আয়োজন করেন।

মানববন্ধনকারীরা বলেন, ভিআইপি লেন বা সড়ক বাদ দিন। রিক্সার লেন আলাদা করে দিন। মধ্যবিত্তদের রিক্সা ছাড়া গতি নাই। রাস্তায় বাস যদি থাকে তিনটি ব্যাক্তিগত থাকে তিন হাজার, সাধারণ মানুষ যাবে কিসে? আমি মনে করি রিক্সা নয় ব্যাক্তিগত গাড়ী যানজটের জন্য দায়ী।

এসময় বক্তারা আরো বলেন, ঢাকা শহরের পরিবহন ব্যাবস্থার উন্নয়নমূলক কর্মকান্ডে প্রাইভেট কারকে সর্বোচ্চ প্রাধান্য দেওয়া হচ্ছে। অপরদিকে যাতায়াত, সামাজিক, পরিবেশগত সমস্যা ও অর্থনৈতিক ক্ষতি হওয়া স্বত্ত্বেও একের পর এক ঢাকার সড়পক থেকে রিকশা বন্ধ করা হচ্ছে। অথচ পরিবেশ, জ্বালানি, অর্থনীতি ও কর্মসংস্থানের বিষয়টি বিবেচনায় নিয়ে চলাচলের সুযোগ অব্যাহত রাখা প্রয়োজন। ঢাকা শহরে বড় বড় সড়কগুলিতে গাড়ি পার্কিং বন্ধ করে রিকশার লেন করা হলে লক্ষ লক্ষ মানুষ উপকৃত হবে। প্রয়োজন বড় সড়কে রিকশার লেন প্রধান, রিকশার কাঠামোগত উন্নয়ন এবং রিকশা চালকদের প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

মানববন্ধনে ৯টি সংগঠন এর সদস্যরা ছাড়াও ঢাকা শহরের বিভিন্ন স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একাত্বতা প্রকাশ করে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,নরসিংদী-৩ আসনে আ’লীগের এজেন্টকে গলা কেটে হত্যা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কুবি প্রেস ক্লাবের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান ও শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি

নাবিলা সাজেদ এষা,কুবি প্রতিনিধি:  কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রেস ক্লাবের ২০২১-২২ বর্ষের কার্যনির্বাহী কমিটির দায়িত্ব হস্তান্তর …

2 comments

  1. Hi there mates, good paragraph and good urging commented here, I am truly enjoying by
    these.

  2. When some one searches for his vital thing, thus he/she desires to be available that in detail, therefore that thing is maintained over here.

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!