দখলমুক্ত

বুড়িগঙ্গা দখলমুক্ত করার চতুর্থ ধাপের প্রথম দিনে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডাব্লিউটিএ

বুড়িগঙ্গা নদীর দুই পাড় দখলমুক্ত করার চতুর্থ ধাপের প্রথম দিনের মত উচ্ছেদ কাজ শুরু করেছেন বিআইডব্লিউটিএ।  মঙ্গলবার সকল ১০ টায় কেরানীগঞ্জের খোলামুড়া লঞ্চ ঘাট থেকে শুরু করে মান্দাইল গোকুলচর পর্যন্ত উচ্ছেদ অভিযান শুরু করেন বিআইডাবিব্লউটিএ ।

উচ্ছেদ অভিযানটি এক টানা বিকেল ৪টা পর্যন্ত পরিচালনা করেন বিআইডাবলিউটিএ । এ সময় বিআইডাব্লিটিএর বুলডেজার একের পর অবৈধ স্থাপনা ভেঙ্গে ঘুড়িয়ে দেন। চতুর্থ ধাপের প্রথম দিনে বিআইডাবিব্লউটিএ প্রায় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। উচ্ছেদ হওয়া অভিযানের মধ্যে ৫১টি পাকা বাড়ি, ৮৫টি আধা পাকা বাড়ি, ৪৫টি টিনের ঘরসহ ২০টি বাউন্ডারি ওয়াল ছিলো।

মঙ্গলবার কেরানীগঞ্জের খোলামুড়া খাগাইল এলাকার উচ্ছেদ হওয়া ভুক্তভোগীরা দাবী করেন, কোন প্রকার পূর্ব নোটিশ ছাড়াই এ অভিযান পরিচালনা করা হচ্ছে।  আমাদের কাছে বৈধ কাগজপত্র রয়েছে। আমরা যদি দোষী হই সরকার আমাদের শাস্তি প্রদান করুক। আর সরকারের যদি আমাদের এ জায়গা দরকার হয় তাহলে আমাদের ক্ষতি পুরন দেওয়ার ব্যবস্থা করুক। আমরা গরিব মানুষ। কোন রকম এই জায়গায় ঘর তৈরী করে পরিবার পরিজনসহ বসবাস করছি। আমরা স্বল্প আয়ের মানুষ। সরকার আমাদের একটি ব্যবস্থা না করে এভাবে তুলে দিলে পরিবার-পরিজন নিয়ে রাস্তায় নামা ছাড়া কোন উপায় থাকবে না।

বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক (ঢাকা বন্দর)এ. কে. এম আরিফ উদ্দিন জানান, সকাল থেকে শত বাধার পরেও উচ্ছেদ অভিযান চালিয়ে যাচ্ছি। অবৈধ স্থাপনা উচ্ছেদে কোন বাধা বিপত্তিই মানা হবে না। কোন অবৈধ স্থাপনাকারীকে ছাড় দেয়া হবে না। বিআইডব্লিউটিএর সীমান প্রাচীর এর ভেতরে যে অবৈধ স্থাপনা আছে তা সব গুলো উচ্ছেদ করা হবে, যাদের বৈধ কাগজপত্র আছে তাদের ঘরবাড়ি এ অভিযান থেকে রক্ষা পাবে আর যাদের কাছে কোন বৈধ কাগজপত্র নেই বা বিআইডব্লিউটিএর সীমানা প্রাচীরের ভিতরে পরেছে একমাত্র তাদের সব অবৈধ দখল উচ্ছেদ করা হচ্ছে, অবৈধ স্থাপনা উচ্ছেদ শেষ না হওয়া পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

বুড়িগঙ্গা নদীর দুই পাড় দখলমুক্ত করার চতুর্থ ধাপের প্রথম দিনে বিআইডব্লিউটিএ উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন বিআইডাব্লিটিএর চেয়ারম্যান কমডোর এম মোযাম্মেল হক, বিআইডাব্লিটিএর এর নির্বাহী ম্যাজিস্ট্রে মোঃ মোস্তাফিজুর রহমান, কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ ও নৌ পুলিশ#

নিউজ ঢাকা

আরো পড়ুন,জবি সাংস্কৃতিক কেন্দ্রের প্রতিষ্ঠাবার্ষিকীতে আনন্দ র‍্যালি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরাণীগঞ্জে নকল তারের কারখানায় র‌্যাবের অভিযান ; ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকার কেরানীগঞ্জে নকল তামার তারের কারখানায় অভিযান পরিচালনা করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ন র‌্যাব। র‌্যাব এর …

One comment

  1. Great article. I will be experiencing some of these issues as well..

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!