জাতীয় দলের

কেরানীগঞ্জ মাঠ আবারও জমলো ক্রিকেট ম্যাচ

এ.এইচ.এম সাগর:  কেরানীগঞ্জের আমবাগিচা মাঠ, যেখানে খেলে বড় হয়ে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলেছেন কিংবদন্তি ক্রিকেটার মোহাম্মদ রফিক। ঐ মাঠে এখনো ক্ষুদে ক্রিকেটাররা ছোট ছোট করে মাঠের বিভিন্ন জায়গায় বিভক্ত হয়ে খেলে। কিন্তু মাঠের এক প্রান্তে জমে ছিলো বিস্তর ময়লার স্তুুপ।

মাঠের অনেক অংশ এতোদিন ছিল ময়লার স্তুুপের দখলে কিন্তু ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইন’ এর আহ্বানে কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদ এর সার্বিক তত্বাবধায়নে ও সার্বিক সহযোগীতায় এই মাঠের খেলার পরিবেশ ফিরিয়ে আনা হয়। সাবেক ক্রিকেটার মোহাম্মদ রফিকের ছেলেবেলার সেই মাঠে এবার জমে উঠলো প্রীতি ক্রিকেট ম্যাচে। খেলার আগে চিত্র রায়ক রিয়াজ উপস্থিত সবাইকে পরিচ্ছন্নতার বিষয়ে শপথবাক্য পাঠ করান।

গতকাল মঙ্গলবার কেরানীগঞ্জ আমবাগিচা মাঠে অনুষ্ঠিত প্রীতি ক্রিকেট ম্যাচে আরও উপস্থিত ছিলেন সাবেক ক্রিকেটার মোহাম্মদ রফিক, ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশের দূত চিত্রনায়ক রিয়াজ, রেকিট বেনকিজারের মার্কেটিং ম্যানেজার সালাউদ্দিন আহমেদ তারেক, কেরানীগঞ্জ জেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক আশরারুল হাসান আসু, উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিদুল হক সাহিদ,দক্ষিন কেরানীগঞ্জ থানা যুবলীগ সভাপতি মাহমুদ আলম, আগানগর ইউনিয়ন আ,লীগ সভাপতি মীর আসাদ হোসেন টিটু, সম্পাদক জাকির আহমেদ, আগানগর ইউপি সদস্য হাজি মোঃ কামাল হোসেন, মোঃ রুবেল, মোঃ শাহিন,রেকিট বেনকিজারের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, স্বেচ্ছাসেবী এবং এলাকাবাসী প্রমুখ। প্রীতি ক্রিকেট ম্যাচে অংশ নেয় মো. জাকির এর নেতৃত্বাধীন হারপিক টিম এবং মোহাম্মদ রফিক ও মাহমুদের নেতৃত্বাধীন ডেটল টিম। হারপিক টিম টসে জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেয়। এতে ডেটল টিম ৫ উইকেটে জয়লাভ করে।

এতে সাবেক ক্রিকেটার মোহাম্মদ রফিক বলেন, ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশের আহ্বানে স্থানীয় প্রশাসন ও জনগন একটি মহৎ উদ্যোগে নিয়েছে। আমবাগিচা মাঠ পরিচ্ছন্ন করে আমরা খেলার পরিবেশ ফিরিয়ে এনেছি। এটি অব্যাহত থাকবে। এই মাঠ থেকে আবারও ভালো ক্রিকেটার তৈরি হবে।

পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইনের দূত চিত্রনায়ক রিয়াজ বলেন, আমরা কয়েকদিন আগেও আমবাগিচা মাঠে এসেছিলাম। তখন এই মাঠটি ছিলো ময়লা-আবর্জনার স্তুুপ। এটিতে খেলার কোনো উপযোগীতা ছিলো না। ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশের আহ্বানে আপনাদের সবার সহযোগিতায় মাঠের খেলার পরিবেশ ফিরিয়ে এনেছে। তিনি পরিচ্ছন্ন বাংলাদেশের পক্ষ থেকে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে তিনি পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন হওয়ার আহ্বান জানান।

রেকিট বেনকিজারের মার্কেটিং ম্যানেজার সালাউদ্দিন আহমেদ তারেক বলেন, সারা দেশের মানুষকে পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করতে ২০১৭ সাল থেকে ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইন শুরু হয়। তারই ধারাবাহিকতায় আমরা এবার আহ্বান জানাচ্ছি অপরিচ্ছন্ন এবং খেলার অনুপযোগী খেলার মাঠগুলোকে আবার খেলার উপযোগী করে তুলতে। আমরা আশা করি, আবার খেলার মাঠগুলোতে খেলার পরিবেশ ফিরে আসবে এবং তৈরি হবে ভবিষ্যতের ক্রিকেটার। আমাদের ক্যাম্পেইনের শ্লোগানও তাই ‘গড়তে ভবিষ্যতের ক্রিকেটার, রাখবো মাঠ পরিস্কার’।

এ.এইচ.এম সাগর।

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে অবৈধ পানির কারখানার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

র‍্যাব ১০

কেরাণীগঞ্জে র‍্যাবের অভিযানে ২৮ কেজি গাঁজাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

ঢাকার কেরানীগঞ্জে ২৮ কেজি গাজাসহ ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব) ১০ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!