বৈরী আবহাওয়ার

ঝড়ো বাতাসে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নৌযান চলাচল ব্যহত

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি ঃ বৈরী আবহাওয়ার কারনে দেশের ব্যাস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরিসহ সকল প্রকার নৌযান চলাচল ব্যহত হচ্ছে। এতে করে ঈদে নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের ভোগান্তি বাড়ছে।

বিআইডবিøউটিসি ও সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা যায়, রবিবার ভোর থেকে মাঝে মাঝেই দমকা হাওয়া শুরু হয়। সকাল সাড়ে ৯ টার দিকে বাতাসের তীব্রতা বৃদ্ধি পেয়ে প্রচন্ড ঝড়ের সৃষ্টি হয়। এ পরিস্থিতিতে নৌরুটে ফেরিসহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।এ সময় যাত্রী ও যানবাহন নিয়ে ১ ঘন্টা মাঝ নদীতে আটকে ছিলো ৯ টি ফেরি পরে সকাল সাড়ে ১০ টার দিকে বাতাসে তীব্যতা কিছুটা কমে এলে ধীরে ধীরে রুটে নৌযান চলাচল শুরু হয়।

এদিকে প্রিয়জনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার লাখ লাখ মানুষ বাড়ির পথে রওনা হয়েছেন। তাদের বয়ে আনা যানবাহনের ¯্রােত ঘাট এলাকায় এসে থমকে যাচ্ছে। এই রকম একটি সময়ে ফেরি সার্ভিস প্রাকৃতিক কারণে বন্ধ থাকায় থমকে যাওয়া গাড়ির সিরিয়াল লম্বা হয়। এতে ঘরমুখী মানুষের দূর্ভোগ কয়েকগুন বেড়ে যায়।

বিআইডবিøউটিসি দৌলতদিয়া অফিসের ব্যবস্থাপক (বানিজ্য) মোঃ সফিকুল ইসলাম জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে এবারে রেকর্ড সংখ্যক ১১ টি রোরো (বড়) ফেরি চলাচল করছে। এছাড়া অন্যান্য ৯টি ফেরি যানবাহন পারাপার করছে।সব মিলিয়ে এই নৌরুটে বর্তমানে ২০ টি ফেরি চলাচল করছে। পাটুরিয়া প্রান্তে যানবাহনের অতিরিক্ত চাপ থাকায় দৌলতদিয়া ঘাট থেকে অনেকটা খালি ফেরিই ছেড়ে দেয়া হচ্ছে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,লালপুরে নবনির্মিত মাদ্রাসার দ্বিতল ভবনের উদ্বোধন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মাধবপুরে নিষিদ্ধ রিং জাল দিয়ে মা মাছ শিকার

শেখ জহান রনি, মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুরে ভয়ঙ্কর চায়না রিং জালের ফাঁদে দেশীয় প্রজাতির …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!