খেলাঘর

খেলাঘর এর সাথে জিতলো কেরানীগঞ্জও

সামসুল ইসলাম সনেটঃ প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লীগের খেলাঘর সমাজ কল্যাণ সমিতি  বনাম কলাবাগান ক্রিয়া চক্রের গুরুত্বপূর্ণ খেলায় জয় পেয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। টসে জিতে  নিগার সুলতানা ও মুক্তা মাগরির সেঞ্চুরি তে ৩২৬ রানের বিশাল স্কোর গড়ে খেলাঘর।

জবাবে ১৩২ রানের থেমে যায় কলাবাগানের রানের চাকা। খেলাঘরের এ জয়ে কলাবাগান কে ছিটকে দিলো প্রিমিয়ারলীগ থেকে। রেলিগেশনে পড়া আরেক দল গুলশান ইউথ ক্লাব। দশ দলের লীগে টেবিলের তলানিতে থাকা দুটি দল বাদ পড়ে দেশে সেরা মর্যাদাপূর্ন এই টুর্নামেন্ট থেকে।
খেলাঘর এর এ জয়ে কপাল খুলেছে কেরানীগঞ্জের। আজ কলাবাগান জিতলে বাদ পড়ে যেতো প্রিমিয়ারলীগের নতুন দল কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমী। তাই খেলাঘরের এ জয়ে তাদের চেয়ে বেশি খুশি কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমী। কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমীর প্রেসিডেন্ট মনির হোসেন কাজল মোল্লাহ বলেন, নতুন দল হিসেবে এ বছর আমরা প্রিমিয়ার লীগে টিকে থাকার জন্যই দল গড়েছিলাম। সে হিসেবে আমরা কিছুটা সফল, তবে আমরা আরো কয়েক টা খেলায় জিততে পাড়তাম বা জিতা উচিৎ ছিলো। পরবর্তী বছর আমরা চ্যাম্পিয়ন দল গড়বো ইনশাআল্লাহ। প্রমিলা দলের প্রেসিডেন্ট ও ডিসিসিএম এর সেক্রেটারী জনাব আলী হোসাইন খেলোয়াড়, কর্মকর্তা ও সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন।

জিডি অত্যান্ত গুরুত্বপূর্ন একটি বিষয়। বিভিন্ন রকমের সমস্যা্য় পড়ে আমরা পুলিশের দ্বারস্হ হয়ে থাকি। কোন রকমের অনাকাঙ্খিত ঘটনা ঘটার সম্ভাবনা যদি থাকে তা হলে থানায় লিখিত আকারে জানালে পুলিশ এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারে। কিন্তু কিভাবে ্‌আমরা থানা থেকে সেই সহযোগিতা নিতে পারবো তা অনেকের ই অজানা।

গুরুত্বপূর্ন কোন জিনিস হারিয়ে গেলে যেমন- সার্টিফিকেট, লাইসেন্স, পাসপোর্ট, চেকবই, এটিএম বা ক্রেডিট কাড, দলিল, ,  মূল্যবান রশিদ, স্বর্ণালংকার, নগদ অর্থ ইত্যাদি। কিংবা কোন প্রকার হুমকি পেলে বা হুমকির আশংকা থাকলে অথভা কেউ নিখোজ হলে জিডি করার সুযোগ রয়েছে। অর্থাৎ সাধারণত যেসব ক্ষেত্রে মামলা হয় না সেসব ক্ষেত্রেই থানায় ড্যেরী করা যায়।  জিডি করার কোন প্রকার বাধ্য বাধকতা না থাকলেও নতুন করে হারানো কাগজ তুলার জন্য হলেও জিডির কপির প্রয়োজন হয়।

এধরনের ক্ষেত্রে আপনার প্রথম করনীয় হচ্ছে নিকটস্থ থানায় জানানো। আর এটি জানাতে হবে একটা সাধারন ডায়েরির মাধ্যমে। যাকে আমরা জিডি (জেনারেল ডাইরী) বলি। এ ধরনের জিডি করার অর্থ হলো। সমস্যার বিষয়ে থানাকে অবগত করা। যাতে পুলিশ যথাযথ ব্যাবস্থা গ্রহন করতে পারে।

ডিজিটাল বাংলাদেশে এখন অনলাইনেও জিডি করা যায়। অনলাইনে জিডি করতে ক্লিক করুন এখানে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে আওয়ামী যুবলীগের শাখা কার্যালয় উদ্বোধন

ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলার শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামী যুবলীগের শাখা কার্যালয় উদ্বোধন করা হয়েছে। গত শুক্রবার(২৬ …

3 comments

  1. Hello! Do you know if they make any plugins to safeguard
    against hackers? I’m kinda paranoid about losing everything I’ve worked hard
    on. Any recommendations?

  2. This is my first time go to see at here and i am really impressed
    to read all at one place.

  3. It’s an awesome article in support of all the web
    users; they will obtain advantage from it I am sure.

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!