হিজবুত তাহরীর

কেরানীগঞ্জ থেকে নিষিদ্ধ সংগঠন হিজবুত তাহরীর সদস্য আটক॥ ধারালো অস্ত্রসহ বিপুল পরিমান নিষিদ্ধ জেহাদি বই উদ্ধার

এ.এইচ.এম সাগর : এন্টি টেররিজম মালিবাগ ইউনিটের কর্মকর্তারা কেরানীগঞ্জ মডেল থানার চড়াইল ক্লাব এলাকায় অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতে নিষিদ্ধ সংগঠন হিজবুত তাহরীতের ঢাকা জেলা দক্ষিনের সদস্য রিয়াজ উদ্দিন সেপাইকে (৩৫)আটক করে। এবং তার বসতঘর তল্লাসি করে ১টি লেপটপট, ২টি চাকু, ও বিপুল পরিমান নিষিদ্ধ জেহাদি বই ও লিফলেট উদ্ধার করেছে।

এন্টি টেররিজম মালিবাগ ইউনিটের পুলিশ পরিদর্শক আনিসুর রহমান মামলার এজাহারে বলেন, তারা গোপন সংবাদের ভিত্তিত্বে জানতে পারেন যে, কেরানীগঞ্জ মডেল থানাধিন চড়াইল ক্লাব এলাকায় নিষিদ্ধ সংগঠন হিজবুত তাহরীর সদস্যরা অত্মগোপনে থেকে তাদের কার্যক্রম চালিয়ে আসছে। এমন সংবাদের ভিত্তিত্বে উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ ক্রমে তার নেতৃত্বে বৃহস্পতিবার রাত ৯টায় মডেল থানার চড়াইল ক্লাব এলাকায় হাজী আব্দুল মান্নানের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে নিষিদ্ধ সংগঠন হিজবুত তাহরীতের ঢাকা জেলা দক্ষিনের সদস্য রিয়াজ উদ্দিন সেপাইসহ অন্যান্য সদস্যরা পালানোর চেষ্টা করে। এন্টি টেররিজমের সদস্যরা তাদের পিছু নিয়ে রিয়াজ উদ্দিন সেপাইকে আটক করেন। এ সময় হিজবুত তাহরীরের অন্যান্য সদস্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। আটককৃত রিয়াজ উদ্দিনের গ্রামের বাড়ি পিরোজপুর জেলার ভান্ডারিয়া এলাকার বাসিন্দা। তার পিতার নাম আলাউদ্দিন সেপাই। সে গত ৫ বছর ধরে কেরানীগঞ্জে বিভিন্ন এলাকায় বসবাস করে নিষিদ্ধ সংগঠন হিজবুত তাহরীর  সদস্য থেকে সংগঠনের কার্যক্রম চালিয়ে আসছিলো। পরে তার দেখানো মতে তার বসত ঘর থেকে ২টি চাকু, নিষিদ্ধ জেহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়।

এব্যপারে এন্টি টেররিজম এর পুলিশ পরিদর্শক আনিসুর রহমান বাদী হয়ে কেরানীগঞ্জ মডেল থানায়একটি মামলা দিয়ে আটককৃত রিয়াজ উদ্দিন সেপাই ও উদ্ধার কৃত মালামাল হস্তান্তর করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা কেরানীগঞ্জ মডেল থানার উপপরিদর্শক (এসআই) মোঃ রফিকুল ইসলাম জানান, শুক্রবার ১০ দিনের রিমান্ডের আবেদন চেয়ে বেলা ১২ টায় রিয়াজ উদ্দিন সেপাইকে আদালতে পাঠানো হয়েছে এবং হিজবুত তাহরীতের পলাতক সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। #

নিউজ ঢাকা

জিডি করার নিয়ম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

অগ্নি নির্বাপন

কেরানীগঞ্জ গার্মেন্টস পল্লীর অধিকাংশ দোকানেই নেই কোন অগ্নি নির্বাপন ব্যবস্থা !

ঢাকার কেরানীগঞ্জের কালিগঞ্জ গার্মেন্টস পল্লী অগ্নিকান্ডের জন্য অত্যন্ত ঝুকিপূর্ন একটি এলাকা। এখানে রয়েছে প্রায় ৮ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!