মাশরাফি বিন মর্তুজা

মাশরাফি বিন মর্তুজা দ্বিতীয় ম্যাচেই দলে ফিরছেন

মাশরাফি বিন মর্তুজা দ্বিতীয় ম্যাচেই দলে ফিরছেন ।ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামেননি বাংলাদেশর সর্ব কালের সেরা অধিনায়ক মাশরাফি।স্লো-ওভার রেটিংয়ের দায়ে আইসিসি কতৃক এক ম্যাচের জন্য নিষিদ্ধ হওয়া মাশরাফি বিন মুর্তজার বদলে আয়ারল্যান্ডের ওই ম্যাচে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন টিম বাংলাদেশ এর বর্তমান সহ-অধিনায়ক বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

যদিও বৃষ্টির কারনে বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড ম্যাচটি পরিত্যক্ত ঘোষনা করা হয় । তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে দলে ফিরছেন মাশরাফি বিন মর্তুজা ।আগামীকাল ডাবলিনের ক্লনট্যার্ফ ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে কিউইদের মুখোমুখি হবে মাশরাফির দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে ৪টায়।

প্রথম ম্যাচ এ ৭০ রানে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ের মুখে পরে বাংলাদেশ তবে দলকে বিপদ কাটিয়ে দাড় করায় দলের ড্যাশিং ওপেনার হার্ড হিটার ব্যাটসম্যান তামিম ইকবাল এবং মিডেল অর্ডার ব্যাটসম্যান মাহমুদ-উল্লাহ্ রিয়াদ।

পঞ্চম উইকেট জুটিতে এ দুজন তুলে ফেলেন ৮৭ রান আর তখনই বৃষ্টি এসে ভাসিয়ে দেয় ম্যাচটি। এইদিকে বৃষ্টি বাগড়া দিয়েছিলো নিউজিল্যান্ড বনাম আয়ারল্যান্ডের ম্যাচেও । তবে বৃষ্টি থেকে যাওয়ার শেষপর্যন্ত মাঠে গড়িয়েছিলো ম্যাচটি ।

২৯০ রান তাড়া করতে গিয়ে নেইল ও ব্রায়েনের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডকে কাঁপিয়ে দিয়েছিল আইরিশরা। কিন্তু ২৬ রানের মধ্যে শেষ ৫ উইকেট হারিয়ে স্বাগতিকরা শেষ পর্যন্ত ম্যাচ হারে ৫১ রানে।

যদিও আইপিএলের কারণে নিয়মিত দলের প্রায় দশ ক্রিকেটারকে ছাড়াই ত্রিদেশীয় সিরিজ খেলছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড দলে নেই নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, কলিন ডি গ্র্যান্ডহোমের মতো ক্রিকেটাররা। টম ল্যাথামের নেতৃত্বে অনেকটা দ্বিতীয় সারির দল নিয়ে এই সিরিজ খেলছে কিউইরা।

বাংলাদেশের সামনে তাই নিউজিল্যান্ডকে হারানোর ভালো সুযোগ। গত ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে স্বাগতিকদের কাছে টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি- তিনটি সিরিজেই হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। সেই ক্ষততে প্রলেপ দেওয়ার এই সুযোগটা কাজে লাগাতে পারবেন মাশরাফি-মুশফিকরা এমনটাই আশা করেন মাশরাফি বিন মর্তুজা । পাশাপাশি র‍্যাঙ্কিংয়ের হিসাব-নিকাশ আর চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি তো আছেই।

তিনি আরো বলেন,”সব মিলিয়ে আমরা আমাদের চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি ও সেরে নিয়েছি আশা করি আমরা দেশ ও ভক্তদের ভালো কিছু দিতে পারবো।” দলে কোন পরিবর্তন আনা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন,”এখনো পর্যন্ত সিদ্ধান্ত নেই নি। নিলে জানানো হবে”।

 

নাফিউল ইসলাম অপু।

বিডিনিউজ টুয়েন্টিফোর।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

চার মাসেও সমাধান হয় নি ঘাট নিয়ে সমস্যার ; বিপাকে ব্যবসায়ী ও সাধারন মানুষ

বুড়িগঙ্গায় নৌ দুর্ঘটনা রোধে গত ৩ সেপ্টেম্বর সিমসন ঘাট ও ওয়াইজঘাটে নৌকা চলাচল বন্ধ করে …

error: Content is protected !!