এসএসসি

কেরানীগঞ্জে এসএসসি তে পাশের হার ৮১.৪১ মোট জিপিএ-৫ ১০৮টি

সামসুল ইসলাম সনেট,কেরানীগঞ্জ(ঢাকা)ঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। চলতি বছর পাশের হার ৮২.২০ শতাংশ। জিপিএ ফাইভ পেয়েছে এক লাখ ৫ হাজার ৫৯৪ জন। মোট পাশের হার বৃদ্ধি পেলেও জিপিএ ৫ প্রাপ্তির হার কমেছে।

রাজধানী ঢাকার কেরানীগঞ্জ থেকে এবার ৭১১০ জন শিক্ষার্থী মধ্যে পাশ করেছে ৫৮৬৭ জন, জিপিএ-৫ পেয়েছে ১০৮ জন ও অকৃতকার্য হয়েছে ১৩৪৩ জন শিক্ষার্থী। এসএসসি তে ৬৬৬৮ জন শিক্ষার্থী থেকে পাশ করেছে ৫৪৩৪ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৭৪ জন, পাশের হার ৮১.৪১%।

মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে দাখিল পরিক্ষার্থী ছিলো ২৪৪ জন, পাশ করেছে ২৪৩ জন এবং জিপিএ-৫ পেয়েছে একজন, পাশের হার ৯৯.৫৯%, কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে মোট পরিক্ষার্থী ছিলো ১৯৮ জন, পাশ করেছে ১৯০ জন, জিপিএ-৫ পেয়েছে ২৬ জন পাশের হার ৯০.৯০% বলে দেশে সংবাদ কে নিশ্চিত করেছেন কেরানীগঞ্জ উপজেলার শিক্ষা কর্মকর্তা নিলুফা জাহান।

নিউজ ঢাকা ২৪।

আরো পড়ুন: জিডি করার নিয়ম

জিডি অত্যান্ত গুরুত্বপূর্ন একটি বিষয়। বিভিন্ন রকমের সমস্যা্য় পড়ে আমরা পুলিশের দ্বারস্হ হয়ে থাকি। কোন রকমের অনাকাঙ্খিত ঘটনা ঘটার সম্ভাবনা যদি থাকে তা হলে থানায় লিখিত আকারে জানালে পুলিশ এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারে। কিন্তু কিভাবে ্‌আমরা থানা থেকে সেই সহযোগিতা নিতে পারবো তা অনেকের ই অজানা।

গুরুত্বপূর্ন কোন জিনিস হারিয়ে গেলে যেমন- সার্টিফিকেট, লাইসেন্স, পাসপোর্ট, চেকবই, এটিএম বা ক্রেডিট কাড, দলিল, ,  মূল্যবান রশিদ, স্বর্ণালংকার, নগদ অর্থ ইত্যাদি। কিংবা কোন প্রকার হুমকি পেলে বা হুমকির আশংকা থাকলে অথভা কেউ নিখোজ হলে জিডি করার সুযোগ রয়েছে। অর্থাৎ সাধারণত যেসব ক্ষেত্রে মামলা হয় না সেসব ক্ষেত্রেই থানায় ড্যেরী করা যায়।  জিডি করার কোন প্রকার বাধ্য বাধকতা না থাকলেও নতুন করে হারানো কাগজ তুলার জন্য হলেও জিডির কপির প্রয়োজন হয়।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে চকলেটের প্রলোভন দেখিয়ে শিশু ধর্ষণ চেষ্টা, অভিযুক্ত আটক

ঢাকার কেরানীগঞ্জের রোহিতপুর ইউনিয়নের সোনাকান্দা গ্রামে টাকা ও চকলেটের প্রলোভন দেখিয়ে ৮ বছরের এক শিশুকে …

2 comments

  1. Thanks for one’s marvelous posting! I genuinely enjoyed reading it, you are a great author.
    I will ensure that I bookmark your blog and will often come back in the future.
    I want to encourage one to continue your great job, have a nice afternoon!

  2. If you want to grow your knowledge just keep visiting this web page and
    be updated with the hottest information posted here.

    adreamoftrains best hosting

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!