সর্বোচ্চ তাপমাত্রা

২৭ এপ্রিলের আগে গরম কমবে না

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মৃদু তাপপ্রবাহ বইছে। বুধবার ঢাকায় এ মৌসুমে সর্বোচ্চ ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এছাড়া দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুন্ডে ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস সন্ধ্যায়  এ তথ্য জানান।

বর্তমানে দেশের চট্টগ্রাম, সিলেট,কুমিল্লা ও বরিশাল বিভাগসহ ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, রাজশাহী, পাবনা ও সৈয়দপুর অঞ্চলে মৃদু তাপপ্রবাহ চলছে। ২৬ এপ্রিল পর্যন্ত তা অব্যাহত থাকবে। এ সময় পর্যন্ত গরম কমবে না। ২৭ এপ্রিল থেকে তাপপ্রবাহ কিছুটা কমতে পারে বলে মন্তব্য করেন আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস।

সন্ধ্যা ৭টা থেকে পরবর্তী ছয় ঘণ্টা ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকবে। আবহাওয়া শুষ্ক থাকবে। পশ্চিম ও উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আগামীকাল সূর্যোদয় সকাল ৫টা ২৯ মিনিট ও সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২৪ মিনিটে। পরবর্তী ছয় ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

রাজধানী ঢাকায় বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ বিশেষ করে শ্রমজীবী মানুষ মৃদু তাপপ্রবাহের কারণে গরমে ছটফট করতে দেখা গেছে। গরমের কারণে ফুটপাতে আখের রস, লেবুরসহ বিভিন্ন ধরনের শরবত ও ডাবের কদর বেড়েছে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,“হড়াই খননের নামে মাটি বানিজ্য” প্রতিবাদ ও প্রতিকার চেয়ে গন আবেদন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মোংলায় জীবিত হরিণসহ এক শিকারি আটক

মোঃমাসুদ পারভেজ, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ বাগেরহাটের মোংলার পশুর নদের লাউডোপ খেয়া ঘাট সংলগ্ন এলাকা থেকে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!