যৌন সহিংসতা

যৌন সহিংসতার প্রতিবাদে মানববন্ধন করেছে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়

মেসবাহ হাসানঃ যৌন সহিংসতা প্রতিরোধে অপরাধীকে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহবান জানিয়েছেন স্টামফোর্ড এগারজন।সম্প্রতি ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতকরণ ও সারাদেশে যৌন নিপীড়ন রোধের দাবিতে এক মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে অনতিবিলম্বে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। এ জঘন্য ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় সে ব্যাপারে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন খোলা কাগেজের পাঠক ফোরাম এগারজন।

এগারজন স্টামফোর্ড এর সভাপতি মেসবাহ হাসানের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন খোলা কাগজের স্টাফ রিপোর্টার ছাইফুল ইসলাম মাছুম ও হাসান ওয়ালী।
স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি ইশরাত আহমেদ অদিতি,সাংগঠনিক সম্পাদক খাদিজা আক্তার সুমি এবং লিন্তি হাসিনা।

মানববন্ধনে লিন্তি হাসিনা বলেন, নুসরাত হত্যার প্রধান আসামি সিরাজ-উদ-দ্দৌলা এবং জড়িত অন্যদের কঠোর শাস্তির মুখোমুখি করে দৃষ্টান্ত স্থাপন করতে হবে। নতুবা আমার-আপনার আশপাশেই বিরাজমান কুৎসিত মনের এই মানুষগুলো এরকম জঘন্য অপরাধের পুনরাবৃত্তির সাহস পাবে। প্রাণ দিতে হবে, নির্যাতিত হতে হবে হাজারো নুসরাতকে। নিজ নিজ অবস্থান থেকে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে, দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি আমাদের নৈতিব মুল্যবোধ বৃদ্ধি করতে হবে, রুখে দিতে হবে হীনমন্য চরিত্রের এসব মানুষরূপী পশুকে।

ইশরাত অহমেদ অদিতি বলেন, অপসংস্কৃতি ও নৈতিকতার অভাবে দিন দিন এ ধরনের অপরাধ বেড়েই যাচ্ছে। সংস্কৃতির সঠিক চর্চা ও ধর্মীয় চেতনা ধারণের মাধ্যমে এসব জঘন্য অপরাধ এবং অপরাধীদের রুখে দেওয়া সম্ভব। এ ঘটনার সঙ্গে সব দায়ী ব্যক্তিকে কঠিন শাস্তির মুখোমুখি করতে হবে, যাতে আর কোনো মায়ের বুক খালি না হয়, আর কোনো নুসরাতকে এভাবে ঝলসে যেতে না হয়। সব অপরাধের বিরুদ্ধে এগারোজন সদা জাগ্রত।

এছাড়া উপস্থিত ছিলেন, তামান্না দিশা, ফারিহা তাবাচ্ছুম মহিমা, তানভীর আহমেদ, নাদিম,তুষার,তামিম,রিয়া,আব্দুল্লাহ,সাওন ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

এসময় মানববন্ধনে উপস্থিত এগারজনের সদস্যরা পোস্টার, লিফলেট,ফেস্টুন প্রদর্শনের মাধ্যমে সারাদেশে যৌন হয়রানির প্রতিবাদ ও এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সকলকে কঠোর শাস্তির দাবি জানান।

নিউজ ঢাকা

আরো পড়ুন,জনসেবার নামে প্রতারনা, আহসান হাবীব পেয়ারের পর এবার ইফরীত জাহিন কুঞ্জ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন

  মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা  প্রতিনিধিঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার …

One comment

  1. Hi there, its fastidious paragraph regarding media print, we all be aware of media is a great source of information. adreamoftrains web host

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!