ভুল চিকিৎসায়

ভূল চিকিৎসায় খামারের ১০টি গরু রুগ্ন,একটি বাছুরের মৃত্যু; ৫ লক্ষ টাকার ক্ষতি

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধিঃ  রাজবাড়ীর বালিয়াকান্দিতে ভুল চিকিৎসায় একটি খামারের ১০টি গরু রুগ্ন পরিনত হয়েছে ও একটি বাছুর মারা গেছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার প্রতিকার চেয়ে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছে। এতে ওই খামারীর ৫ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে।

বালিয়াকান্দি গ্রামের আব্দুল কাদের মোল্যার ছেলে খামারী মাসুদ মোল্লা, অভিযোগ করে বলেন, দীর্ঘদিন যাবত বসত বাড়ীতে ডেইরী ফার্ম স্থাপন করে ১১টি বিদেশী গাভী পালন করে আসছি। গত ১৭ দিন যাবত ৫টি গাভী এবং ১টি বাছুর অসুস্থ হলে বালিয়াকান্দি উপজেলা প্রাণি সম্পদ দপ্তরে যোগাযোগ করি। এরপর প্রাণি সম্পদ অফিস থেকে কম্পাউন্ডার হেনা আমার বাড়ীতে গিয়ে গাভী গুলো ও বাছুরটির নাম মাত্র প্রাথমিক চিকিৎসা দেয়। ওই সময় গাভী ও বাছুরের জ্বর ১০৬ ডিগ্রি থাকলেও সে কোন গুরুত্ব না দিয়ে বলে জ্বর সব সময় ১০৬ থাকে

এর মধ্যে একটি বাছুর বেশী অসুস্থ হলেও সে কোন প্রকার চিকিৎসা না দিয়ে মিথ্যা সান্তনা দেয়। মঙ্গলবার সকালে বাছুরটি গুরুতর অসুস্থ হওয়ার পর তার সাথে যোগাযোগ করার পরও সে কোন গুরুত্ব না দিয়ে স্বাভাবিক ভাবে নেয়। বাছুরটি বড় ডাক্তার দ্বারা চিকিৎসা করাতে বলত তাহলে আমার বাছুরটি মারা যেত না। আমার ধারণা আমার গরু গুলোর চিকিৎসা ধীরে ধীরে করে অর্থ হাতিয়ে নেওয়ার আশায় সে ভাল চিকিৎসা করে নাই, কারণ যতবার সে আমার বাড়ীতে গেছে প্রতিবার সে ১ হাজার করে টাকা নিয়েছে।

তিনি আরো বলেন, কম্পাউন্ডার হেনার অবহেলার কারণে ও ভুল চিকিৎসায় খামারে থাকা ১১ টি গরু রুগ্নতে পরিনত হয়েছে। একটি বাছুর মারা গেছে এবং পানির দরে ৫টি বিক্রি করতে বাধ্য হয়েছে। এখন ৫টি গরু আছে যার অবস্থা খুবই খারাপ। ভুল চিকিৎসার কারণে আমার ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আমি বিদেশী জাতের বাছুর মারা যাওয়ার দায়ে কম্পাউন্ডার হেনার প্রয়োজনীয় ব্যবস্থা ও ক্ষতিপূরণের জন্য উর্ধতন কতৃপক্ষের নিকট দাবী জানাচ্ছি।
এ বিষয়ে কম্পাউন্ডার আবু হেনার সাথে যোগাযোগের চেষ্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে দুই দল ডাকাতের মধ্যে গুলিবিনিময়, ১ ডাকাত নিহত

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মাধবপুরে পাটের ফলনে কৃষকের মুখে হাসি

  শেখ জাহান রনি, মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: আবহাওয়া অনুকূলে থাকায় মাধবপুর উপজেলায় পাটের ফলন ভালো …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!