বিপুরনির্দেশে

মন্ত্রীর কঠোর নির্দেশে পরিষ্কার করা হচ্ছে বুড়িগঙ্গার কেরানীগঞ্জ তীরবর্তী অংশ

বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুরনির্দেশে বুড়িগঙ্গার কেরানীগঞ্জের তীরবর্তী অংশের সকল ময়লা ও বজ্রপদার্থ অপসারনের কাজ হাতে নিয়েছেন সদ্য নির্বাচিত কেরানীগঞ্জউপজেলা ভাইস চেয়ারম্যান, আগানগর ইউনিয়ন চেয়ারম্যানসহ অন্যান্যা নেত্রীবৃন্দ।

দীর্ঘদিন এলাকাবাসী ময়লা ফেলে বুড়িগঙ্গার কেরানীগঞ্জের তীরবর্তী অংশের পরিবেশ নষ্ট করেছে । এতদিন দেখে মনে হয়েছিলএ যেন ময়লার ভাগার। সরজমীনে কেরানীগঞ্জের চর কালিগঞ্জ, তৈলঘাট আগানগর ও জিনজিরা ইউনিয়নের বেড়িবাধ অংশে গিয়ে দেখাযায়, নদীর তীরে প্রকাশ্যেই ফেলা হয়েছে বিভিন্ন গৃহস্থালী ও কারখানার আবর্জনা।

যে যেভাবে পেড়েছে ময়লা ফেলেছে।নদীর তীরে ফালানো এ সমস্ত ময়লা নদীতে গিয়ে পরে নদীর পানিকেআরো দূষিত কছে। জমে থাকা ময়লা আবর্জনা থেকে সৃষ্টদুর্গন্ধ বাতাসের সাথে মিশে গিয়ে চলাচলকারী পথচারি ও আশেপাশের লোকজন নানা রকমের সমস্যা সৃষ্টি করেছে।

সম্প্রতি বুড়িগঙ্গা দখলমুক্ত করার জন্য বিআইডাব্লিউটিএ নানা ধরনের পদক্ষেপ হাতে নিয়েছে। বুড়িগঙ্গার কেরানীগঞ্জ তীরকেদখলমুক্ত রাখতে ও বুড়িগঙ্গার তীরের পরিবেশ ভালো রাখতে বিআইডাব্লিউটিএ কে সহযোগীতা করছেন বিদ্যুৎ জ্বালানীও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

তিনি কেরানীগঞ্জের তীরবর্তী অংশ সকল ময়লা অপসারনের জন্য সংশ্লিষ্টসকলকে নির্দেশ দেন। তার নির্দেশনা অনুযায়ী কাজ করছেন
উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিদুল হক সাহিদ আহমেদ সাহিদ, আগানগর ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশি,যুবলীগ সভাপতি মাহমুদ আলম, ছাত্রলীগের আহব্বায়ক ফারুক হোসেন মিঠু, আগানগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মীর আসাদ হোসেন টিটু, ও সাধারন সম্পাদক জাকির হোসেন।

এ বিষয়ে কথা হলে উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিদুল হক সাহিদ জানান, মন্ত্রী সাহেবের কঠোর নির্দেশ রয়েছে বুড়িগঙ্গার তীরবর্তী সকল ময়লা অপসারন করতে হবে। তার নির্দেশনা বাস্তবায়নের জন্য আমরা কাজ করে যাচ্ছি। ময়লাসম্পূর্ন অপসারন না হওয়া পর্যন্ত কাজ চলতে থাকবে।

এ দিকে ময়লা পরিষ্কার করে নেয়ায় সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা। দীর্ঘদিন ধরে পরে থাকা ময়লায় পানি দূষনসহ আশে পাশের সকলের নানাবিধ সমস্যা সৃষ্টি করছিল। স্থানীয় বাসিন্দা হাজী হবিবুর রহমান হবি বলেন, এতো দিন ময়লার দুর্গন্ধের কারনে আশেপাশে অবস্থিত আমাদের সকলের সমস্যা হচ্ছিল, মাননীয় মন্ত্রী ও উপজেলা ভাইস চেয়ারম্যানসহ সকলকে একাবাসীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

নিউজ ঢাকা

আরো পড়ুন,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘নাট্যকারের সন্ধানে ছ’টি চরিত্র’ নাটক মঞ্চায়িত

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বন্ধু খুন

কেরানীগঞ্জে ১০০ টাকার জন্য বন্ধুর হাতে বন্ধু খুন

ঢাকার কেরানীগঞ্জে ১০০ টাকার জন্য বন্ধুদের হাতে মো: সাগর (১৯) নামে এক কিশোর খুন হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!