মৃত্যুর সঙ্গে

৫ দিন মৃত্যুর সঙ্গে লড়ে হার মানলেন নুসরাত

দীর্ঘ পাঁচদিন মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে হার মানলেন ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহার রাফি। আজ বুধবার রাতে তিনি মারা যান বলে জানিয়েছে ঢাকা মেডিকেল বার্ন ইউনিট কর্তৃপক্ষ।

গত শনিবার সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় যান নুসরাত। এ সময় তার বান্ধবী নিশাতকে ছাদের ওপর কেউ মারধর করেছে—এক ছাত্রীর এমন সংবাদে ভবনের চারতলায় যান তিনি। সেখানে বোরকা পরা চার-পাঁচ ছাত্রী তাঁকে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে আনা শ্লীলতাহানির মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। এতে অস্বীকৃতি জানালে তাঁর গায়ে আগুন দিয়ে পালিয়ে যায় তারা।

এর আগে নুসরাতের মা বাদী হয়ে নুসরাতের শ্লীলতাহানির অভিযোগ এনে অধ্যক্ষ সিরাজের বিরুদ্ধে মামলা করেন। পুলিশ তাঁকে ২৭ মার্চ গ্রেফতার করে। তিনি এ মামলায় কারাগারে রয়েছেন।

এ ঘটনায় দায়ের করা মামলায় প্রিন্সিপাল সিরাজ উদ দৌলাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে দিয়েছেন আদালত। আজ বুধবার জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম সরফ উদ্দিনের আদালতে হাজির করলে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সংবাদমাধ্যমকে এ তথ্য জানান মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) সোনাগাজী থানার পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন।

তদন্ত কর্মকর্তা আরো বলেন, ‘এ ছাড়া মাদ্রাসার শিক্ষক আফছার উদ্দিন ও মাদ্রাসার ছাত্র আরিফকেও আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হয়। প্রত্যেকের সাত দিন করে রিমান্ডের আবেদন করা হয়। আদালত প্রিন্সিপালের সাত দিন এবং বাকি দুজনের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।’

এদিকে প্রিন্সিপাল সিরাজের পক্ষে এলাকায় একাধিক মিছিল হয়েছে। আজ বুধবার দুপুরে মাদ্রাসার শিক্ষার্থীদের অনেকে এবং স্থানীয় বেশ কিছু লোক এসব মিছিলে যোগ দেন। মিছিলের ব্যানারে সিরাজের বিরুদ্ধে দায়ের করা মামলাকে ‘মিথ্যা ও ষড়যন্ত্রমূলক’ বলে অভিহিত করা হয়েছে। অচিরেই তার মুক্তিও কামনা করা হয়েছে।

অপরদিকে সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আজ প্রত্যাহার করা হয়েছে। পুলিশের এআইজি মোহাম্মদ সোহেল রানার বরাতে স্থানীয় সাংবাদিকরা জানিয়েছেন, ওসি মোহাম্মদ মোয়াজ্জেম হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়াও, এ সংক্রান্ত মামলা “গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে” বলেও জানান তিনি।

এ ঘটনায় নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান সোমবার রাতে অধ্যক্ষ সিরাজ ও পৌর কাউন্সিলর মুকছুদ আলমসহ আটজনের নাম উল্লেখ করে সম্পূরক এজাহার দাখিল করেছেন।

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে ৭ম শ্রেনীর ছাত্রীর সাহসী ভূমিকায় ইভটেজার গ্রেপ্তার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ঝিকরগাছায় বাল্য বিবাহ বন্ধ  করলো উপজেলা প্রশাসন

আক্তার মাহমুদ, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছা উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ হয়েছে। উপজেলা নির্বাহী …

2 comments

  1. Hello there, I found your web site by means of Google even as looking
    for a similar matter, your site came up, it looks good.
    I’ve bookmarked it in my google bookmarks.

    Hi there, just became aware of your weblog via Google, and located that it’s really informative.
    I’m gonna watch out for brussels. I’ll appreciate when you continue this in future.

    Numerous people will probably be benefited out of your writing.
    Cheers! adreamoftrains web hosting providers

  2. Hello to all, how is all, I think every one is getting more from this web
    site, and your views are nice designed for new viewers.

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!