কর্মসূচি পালন

বশেমুরবিপ্রবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিভাগকে অন্তর্ভুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন

সুকান্ত সরকার, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ লোক প্রশাসন বিভাগকে সরকারী কলেজসমুহে স্বতন্ত্র বিষয় হিসেবে অন্তর্ভুক্তি করে বিসিএস শিক্ষা ক্যাডার চালুর দাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

আজ দুপুর ১২ টায় বাংলাদেশ লোকপ্রশাসন পরিবারের ডাকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ এ কর্মসূচি পালন করে। এসময় বিভাগটির সকল শিক্ষক-শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহণ করে।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানান, বাংলাদেশের অনেক পাবলিক বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিভাগে হাজার হাজার শিক্ষার্থী অধ্যয়নরত আছে এবং অনেক শিক্ষার্থী এ বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেছে কিন্তু সরকারী কলেজ পর্যায়ে এ বিষয়টি না থাকায় বিসিএস শিক্ষা ক্যাডার থেকে বঞ্চিত হচ্ছেন লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী ফাল্গুনী হাকিম হিমু বলেন “লোকপ্রশাসন বিষয় সম্পর্কে অনেকেরই ধারণা নেই যদি কলেজগুলোতে লোকপ্রশাসন বিষয়টি পড়ানো হয় তবে বাংলাদেশের প্রশাসন সম্পর্কে সকলের একটা ধারণা থাকবে।

তাই লোকপ্রশাসন বিভাগকে সরকারী কলেজগুলোতে স্বতন্ত্র বিষয় হিসেবে অন্তর্ভুক্তি করা হয় তার জন্য বাংলাদেশ সরকারের শিক্ষা অধিদপ্তরের কাছে আমার আকুল আবেদন”
বশেমুরবিপ্রবির লোকপ্রশাসন বিভাগের চেয়ার সহকারী অধ্যাপক বিতান খানম বলেন” লোকপ্রশাসন বিভাগকে সরকারি কলেজে অন্তর্ভুক্ত করা ছিলো আমাদের অনেক পূর্বের ইচ্ছা।

সেই ইচ্ছাকে পূরণ করার জন্য কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা এই মানববন্ধনের আয়োজন করি যাতে লোকপ্রশাসন বিভাগ সরকারি কলেজে অন্তর্ভুক্ত করা হয় এবং আমাদের শিক্ষার্থীরা সেই সুবিধাটা পায়। ”

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে জাতির পিতার ঐতিহাসিক ভাষণ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বিশ্ব র‍্যাংকিংয়ে জবির ২১ গবেষক

অপূর্ব চৌধুরী: বিশ্বসেরা গবেষকদের তালিকায় মর্যাদাপূর্ণ অবস্থান করে নিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২১ জন শিক্ষক। …

One comment

  1. I am actually delighted to glance at this blog
    posts which consists of tons of valuable facts,
    thanks for providing such data.

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!