ভুল চিকিৎসার

ভুল চিকিৎসার কারনে নবজাতকের মৃত্যুর অভিযোগ সজনদের

পঞ্চগড়ের বোদা উপজেলায় বিশেষজ্ঞ চিকিৎসক ছাড়াই এক প্রসূতির প্রসব করাতে গিয়ে নার্সিং হোমের মালিকসহ তার সহযোগীদের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষুব্ধ লোকজন ওই নার্সিং হোমে বিক্ষোভ মিছিল নিয়ে অভিযুক্তদের ঘেরাও করে রাখে।

সোমবার বিকেলে বোদা উপজেলার নিরাময় নার্সিং হোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই প্রসূতির স্বামী সুদেব রায় জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, সোমবার সকালে বোদা উপজেলার নয়াদিঘী-তাঁতিপাড়া এলাকার সুদেব রায়ের স্ত্রী চিতা রানীর প্রসব বেদনা শুরু হলে তাকে নিরাময় নার্সিং হোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। পরে প্রসূতির স্বজনরা সিজার করতে চাইলেও বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় নার্সিং হোমের মালিক উজ্জ্বল সরকার, অটি-বয় অভি সরকার ও সাবিনা নামে একজন কথিত সেবিকা অপারেশন থিয়েটারে নিয়ে স্বাভাবিক প্রসবের চেষ্টা করেন। এ সময় তাদের অদক্ষতা এবং অসাবধানতার ফলে নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

ঘটনার পর নার্সিং হোমের অটি বয় ও কথিত সেবিকা গা ঢাকা দিয়েছেন। প্রসূতি চিতা রানীর স্বামী সুদেব রায় বলেন, আমরা সিজার করতে বলেছি। কিন্তু জোর করে প্রসব করাতে গিয়েই বাচ্চার মৃত্যু হয়েছে।

নিরাময় নার্সিং হোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক উজ্জ্বল সরকার অভিযোগ অস্বীকার করে বলেন, সার্জারি চিকিৎসক আসার আগেই প্রসূতি মৃত বাচ্চা প্রসব করেন। এ ঘটনার সময় তো আমি ছিলামই না, আমি পরে এসেছি।

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান বলেন, এ ধরনের অভিযোগ এখনো পাইনি। অভিযোগ পেলে অবশ্যই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,দক্ষিণের মেয়রকে শুভেচ্ছা জানালেন বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের নেতারা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

হবিগঞ্জে বিয়ে বাড়িতে জরিমানা

  শেখ জাহান রনি,মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুর উপজেলার বুল্লা গ্রামে লকডাউনের আইন অমান্য করে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!