নৌপথের যোগাযোগ

আভ্যন্তরিন ও আন্তর্জাতিকভাবে আমাদের নৌপথের যোগাযোগ বাড়ছে-নৌ-প্রতিমন্ত্রী

এরশাদ হোসেনঃ নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন,নৌপথে আমরা ধীরেধীরে এগিয়ে যাচ্ছি। আভ্যন্তরিন ও আন্তর্জাতিকভাবে আমাদের নৌপথের যোগাযোগ বাড়ছে। ইতিমধ্যেই ঢাকা থেকে একটি যাত্রীবাহী জাহাজ ভারতের কলকাতা গিয়ে পৌছিছে ।

আবার কলকাতা থেকেও একটি জাহাজ আমাদের দেশে আসছে। এই নৌযাত্রায় ঢাকা-বরিশাল রুটে এমভি মানামী নামে একটি লঞ্চ নতুন করে যোগ হওয়ায় সালাম শিপিং লাইন লিমিটডেকে সাধুবাদ জানাই। তিনি গতকাল বুধবার সকাল সাড়ে ৯টায় সদরঘাট টার্মিনালে এমভি মানামী লঞ্চের শুভ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আরো বলেন, একসময় বুড়িগঙ্গার পানি ছিল ডালিমের রসেরমতো টলটলে। এই নদীর পানি দিয়েই মানুষ এক সময় ভাত রান্না করে খেত। কিন্তু বর্তমানে বুড়িগঙ্গার পানি বিভিন্ন ময়লা-আবর্জনায় দুষিত হয়ে পড়েছে। এই পানি পান করা ও অন্যান্য কাজে ব্যবহার করা অনুপযোগী পড়েছে।আমরা বুড়িগঙ্গার হাড়ানো ঐতিহ্য আবার ফিরিয়ে আনার চেষ্টা করছি।

সালাম শিপিং লাইন লিমিটেডের চেয়ারম্যান মোঃ আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন,ঢাকা মহনগর দক্ষিন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহে আলম মুরাদ,নৌপরিবহন সচীব মোঃ আব্দুস সামাদ. নৌপরিবহন অতিরিক্ত সচিব(উন্নয়ন) ভোলা নাথ দে,বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব-উল-ইসলাম ও বিআইডব্লিউটিএ’ পরিচালক মুহাম্মদ আবু জাফর হাওলাদার প্রমুখ।

এই নতুন লঞ্চটি ঢাকা-বরিশাল রুটে নিয়মিতভাবে চলাচল করবে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,ঘরে বসে মাত্র ১০ সেকেন্ডেই করুন করোনা ভাইরাসের পরীক্ষা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দৌলতদিয়ায় যৌনকর্মীদের পাশে জেসিআই ঢাকা ইয়াং

মোঃ মাসুদ রাজবাড়ী জেলার দৌলতদিয়ার যৌনপল্লীতে যৌন কর্মীদের মাঝে প্রয়োজনীয় খাদ্যদ্রব্য এবং স্বাস্থ্য ও সুরক্ষা …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!