লাইলাতুল মিরাজ

পবিত্র শবে মিরাজ আজ,

পবিত্র লাইলাতুল মিরাজ আজ বুধবার (৩ এপ্রিল)। সারাদেশে আজ রাতে ধর্মীয় ভাবগাম্ভীর্যে পালিত হবে লাইলাতুল মিরাজ। মঙ্গলবার (২ এপ্রিল) ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ নিজাম উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আগামীকাল বাদ আসর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ‘লাইলাতুল মিরাজের গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক এক ওয়াজ ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। সেখানে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন কাসেম মিরাজের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে জ্ঞানগর্ভ আলোচনা করবেন।

ইসলামে এ রাতকে বিশেষ মর্যাদা দেয়া হয়েছে। মিরাজের রাত ইবাদত-বন্দেগি ও দোয়া কবুলের রাত হিসেবে গণ্য করা হয়। ধর্মপ্রাণ মুসলমানরা নামাজ, কোরআন তিলাওয়াত ও জিকির-আসকারের মধ্য দিয়ে রাতটি পার করে থাকেন।

ইসলামী শরিয়ত মতে, পবিত্র এ রাতে মহানবী হজরত মুহাম্মদ (সা.) মিরাজে গমন করে আল্লাহ রাব্বুল আলামিনের সান্নিধ্য লাভ করেন এবং পাঁচ ওয়াক্ত নামাজের বিধান নিয়ে পৃথিবীতে ফিরে আসেন। ধর্মপ্রাণ মুসলমানরা হিজরি সনের রজব মাসের ২৬ তারিখ দিবাগত রাতে লাইলাতুল মেরাজ পালন করেন।

নিউজ ঢাকা

আরো পড়ুন,বিজয় দিবস উপলক্ষে কেরানীগঞ্জ প্রেস ক্লাবের ক্যারম ও দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আমি কোন আলেমদের বিরোধীতা করি না- মাওলানা সিদ্দিকী

  মোঃ আশরাফুল ইসলামঃআন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী বলেছেন আমি হকপন্থী কোন …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!