অভিযোগ উঠেছে

আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতার উপর গুলি বর্ষণ, নিন্দার ঝড়

মেহেদী হাসান জুয়েলঃ বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপকমিটির সহ-সম্পাদক নুরুল আবছারের উপর গুলি বর্ষণের অভিযোগ উঠেছে স্থানীয় কিছু দুর্বৃত্তের বিরুদ্ধে । গত শুক্রবার রাতে এঘটনা ঘটে।

এঘটনায় ৪ জনের নাম উল্লেখ করে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, জেলা প্রশাসক, পুলিশ কমিশনার, র্যা ব -০৭, ডিবি কার্যালয় এবং পতেঙ্গা থানাসহ বিভিন্ন প্রশাসনিক দপ্তরে অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযুক্তরা হলো, রফিক চৌধুরীর ছেলে তানভীর চৌধুরী (৩৫), মৃত নজরুল ইসলামের ছেলে আহসান হাবীব সেতু (৩০), মো: হানিফের ছেলে তুষার ইমরান (২২) ও ছালেহ আহমেদ চৌধুরীর ছেলে ওয়াহিদুল আলম (৩৫)।হামলাকারীরা সকলেই নগরীর দক্ষিণ পতেঙ্গা এলাকার বাসিন্দা।

অভিযোগ সূত্রে জানা যায়, ‘শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে স্থানীয় প্রভাবশালী তানভীর চৌধুরী নিজের ব্যক্তিগত ফেসবুক লাইভে এসে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপকমিটির সহ-সম্পাদক নুরুল আবছারকে হুমকির মাধ্যমে ডাকতে থাকেন । এর কিছুক্ষণ পর তানভীর ফোন দেয় নুরুল আবছারকে হুমকির ব্যাপারটি সমাধানের জন্য এবং কোনর দোকান নামক একটি স্থানে যেতে বলা হয়। সরল বিশ্বাসে নুরুল আবছার নির্দিষ্ট স্থানটিতে পৌঁছানোর সাথে সাথে তানভীর, সেতু, তুষার ও ওয়াহিদ তাকে লক্ষ্য করে গুলি চালায়। এসময় তাদের সাথে ২০-৩০ জনের একটি সন্ত্রাসী বাহিনীও ছিলো। নিজের জীবন বাঁচাতে নুরুল আবছার ঘটনা স্থল থেকে দৌড়ে চলে গিয়ে গুলির হাত থেকে রক্ষা পায়।’

এদিকে, অভিযুক্ত তানভীরের ৩২ সেকেন্ডের ফেসবুক লাইভ ভিডিওতে সন্ত্রাসী বাহিনী নিয়ে নুরুল আবছারকে হুমকির মাধ্যমে তানভীর বলতে থাকে, ‘তুই কই, তোর জন্য অপেক্ষা করছি, আয় তাড়াতাড়ি আয়, তোর জন্য অপেক্ষা করছি।’
এঘটনায় আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন সাংবাদিক মহল তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে।

বাংলাদেশ আওয়ামী বাস্তুহারালীগ এর কেন্দ্রীয় সভাপতি লুতফর রহমান বলেন, “কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা নুরুল আবছারের উপর হামলা ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছি।অবিলম্বে দোষীদের আইনের আওতায় আনা হোক।”
বায়েজিদ থানা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্জ্ব আব্দুল নবী লেদু বলেন, আওয়ামীলীগ নেতার উপর এমন ন্যাক্কারজনক ঘটনা দুঃখজনক।দোষীদের সুষ্ঠু বিচার দাবী করেছেন তিনি।

এফবিজেও’র চেয়ারম্যান এস.এম. মোর্শেদ হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবী জানান।
বনপার মহাসচিব ও ৭১ বাংলা টিভি’র চেয়ারম্যান এ এইচ এম তারেক চৌধুরী বলেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা নুরুল আবছারের আপর হামলা কোনভাবেই মেনে নেয়া যায় না।এ হামলার সাথে জড়িতদের খুঁজে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান তিনি।

বিএমএসএফ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজগর আলী মানিক বলেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপকমিটির সহ-সম্পাদক নুরুল আবছার শুরু আওয়ামীলীগ নেতাই নয়, তিনি একজন মিডিয়া ব্যক্ত্বিত্ব মানুষও। তার উপর যারা হামলা চালিয়েছে তাদের দ্রুত আইনের আওতায় আনা না হলে কঠোর কর্মসূচি পালন করা হবে বলেও জানান তিনি।

জাতীয় সাংবাদিক পরিষদের মহাসচিব রিয়াজ উদ্দিন রানা অপরাধীদের আইনের আওতায় এনে সুষ্ঠু বিচারের দাবী জানিয়েছেন।
এব্যাপারে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপকমিটির সহ-সম্পাদক নুরুল আবছার জানান, হামলাকারীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।তিনি এ ব্যাপারে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।
হামলার ঘটনায় অভিযুক্তদের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

নিউজ ঢাকা

আরো পড়ুন,আলোচিত পাপিয়া যুব মহিলা লীগ থেকে বহিষ্কার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মাধবপুরে নিষিদ্ধ রিং জাল দিয়ে মা মাছ শিকার

শেখ জহান রনি, মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুরে ভয়ঙ্কর চায়না রিং জালের ফাঁদে দেশীয় প্রজাতির …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!