কয়রায় আইসিডি’র উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদকঃ ১৭ মার্চ জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কয়রার সুন্দরবন সংলগ্ন শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে ইনিশিয়েটিভ ফর কোস্টাল ডেভেলপমেন্ট ( আইসিডি)। গতকাল সকাল ১১ টায় ৬ নং কয়রা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ এই তিনটি বিষয়ের উপর প্রতিযোগিতাটি সম্পন্ন হয়। অনুষ্ঠান শেষে ১০ জন প্রতিযোগী কে পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাকবাড়িয়া স্কল এন্ড কলেজের অধ্যক্ষ এস. এম. আবু বকর সিদ্দিকী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬ নং কয়রা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু ভবেশ চন্দ্র মন্ডল, সহকারী শিক্ষক অসিত কুমার মন্ডল, সুমতি রানী মন্ডল, সরকারী মনোরমা স্কুলের সহকারী শিক্ষক মোঃ সেলিম।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, জাতির পিতার জন্মদিনে শিশুদের জন্য আয়োজন একটি গুরুত্বপূর্ণ তাৎপর্য বহন করে। কয়রা উপজেলা সদরে বিভিন্ন প্রতিযোগিতায় সাধারণত এতদূরের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে উৎসাহিত হয় না। সেক্ষেত্রে আইসিডি দারুন সুযোগ করে দিচ্ছে। জাতীয় গুরুত্বপূর্ণ দিবস সমূহে আইসিডি’র এই সৃজনশীল প্রতিযোগিতা বর্তমান শিক্ষার্থীদেরকে আগামীর জন্য যোগ্য করে গড়ে তুলবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইসিডির সদস্য রুবেল, আশিক, মুজাহিদ, ফরহাদ, আমিরুল, হায়দার, আহসানুল্লাহ, গোবিন্দ মুন্ডা প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ঝিকরগাছায় বাল্য বিবাহ বন্ধ  করলো উপজেলা প্রশাসন

আক্তার মাহমুদ, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছা উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ হয়েছে। উপজেলা নির্বাহী …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!