দ্বিতীয় ধাপে ভোটগ্রহণ শুরু ১১৬ উপজেলায়

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৭ জেলার ১১৬ উপজেলায় ভোট শুরু হয়েছে আজ সোমবার (১৮ মার্চ) সকাল ৮টায়। একটানা বিকেল ৪টা পর্যন্ত চলবে এ ভোটগ্রহণ।

নির্বাচন কমিশনের (ইসি) দেয়া তথ্য মতে, দ্বিতীয় ধাপে ১১৬ উপজেলায় ৩৮৬ জন চেয়ারম্যান, ৫৫৩ জন ভাইস চেয়ারম্যান এবং ৪০৭জন নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে ৪৭ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২৩, ভাইস চেয়ারম্যান ১৩ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এ নির্বাচনে ১ কোটি ৭৯ লাখ ৯ হাজার ৬ জন ভোটার ৭ হাজার ৩৯টি কেন্দ্রে ভোট দেবেন।

দ্বিতীয় ধাপের ভোটের বিষয়ে রোববার ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেছিলেন, ‘পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ ১৮ মার্চ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা চলবে।’

তিনি আরও বলেছিলেন, ‘সারাদেশে ৫ ধাপে ৪৮০ উপজেলা পরিষদের নির্বাচন হচ্ছে। আপনারা জানেন, দ্বিতীয় ধাপে ১৭টি জেলার ১২৯টি উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। পরবর্তীতে আদালতের আদেশে ১টি উপজেলা- গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার নির্বাচন স্থগিত করা হয়। এ ছাড়া গোপালগঞ্জের পাঁচটি উপজেলার নির্বাচন তৃতীয় ধাপে অনুষ্ঠিত হবে, এটা আমরা শিফট করে দিয়েছি। দিনাজপুর জেলার সদর উপজেলার নির্বাচন চতুর্থ ধাপে অনুষ্ঠিত হবে। আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় ছয়টি উপজেলা পরিষদে তিন পদেই প্রার্থী নির্বাচিত হয়েছে। সুতরাং এ ছয়টিতেও আর ভোটগ্রহণের প্রয়োজন হবে না। সবমিলিয়ে আগামীকাল ১৮ মার্চ ১১৬টি উপজেলায় ভোটগ্রহণ হচ্ছে।’

চট্টগ্রাম বিভাগের নোয়াখালী জেলার হাতিয়া উপজেলা; চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড, সন্দ্বীপ, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, মীরসরাই, রাউজান ও হাটহাজারী উপজেলা; রাঙ্গামাটি জেলার রাঙ্গামাটি সদর, লংগদু, নানিয়ারচর, কাপ্তাই, জুরাছড়ি, বাঘাইছড়ি, কাউখালী, বরকল, রাজস্থলী ও বিলাইছড়ি উপজেলা; বান্দরবান জেলার সদর, রোয়াংছড়ি, আলীকদম, থানচি, লাম, রুমা ও নাইক্ষ্যংছড়ি উপজেলা; খাগড়াছড়ি জেলার সদর, মানিকছড়ি, লক্ষীছড়ি, দীঘিনালা, মহালছড়ি, পানছড়ি, মাটিয়াঙ্গা ও রামগড় উপজেলা এবং কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা।

সূএ: জাগো নিউজ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন

  মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা  প্রতিনিধিঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!