স্মিথ-ওয়ার্নার দলে ফিরে উষ্ণ অভ্যর্থনা পেলেন

কাগজে-কলমে এখনো নিষিদ্ধ অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সহ-অধিনায়ক স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তাদের নিষেধাজ্ঞা শেষ হবে চলতি মাসের ২৮ তারিখ, জাতীয় দলে খেলতে পারবেন ২৯ তারিখ থেকে।

তবু নিষেধাজ্ঞা চলাকালীন সময়েই এ দুই ক্রিকেটারকে দলে ফিরিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে খেলোয়াড় হিসেবে মাঠে নামানোর জন্য নয়, দলের সবার সঙ্গে পুনরায় একত্রিত করার লক্ষ্যেই মূলত এমন আয়োজন। পুরনো অধিনায়ক-সহ অধিনায়ককে কাছে পেয়ে অস্ট্রেলিয়ার বর্তমান ক্রিকেটাররা গ্রহণ করেছেন ইতিবাচকভাবেই, উষ্ণ অভ্যর্থনায় ভাসিয়েছেন সবাই।

স্মিথ-ওয়ার্নার দুজনই কনুইয়ের ইনজুরি থেকে ওঠায় তাদেরকে আসন্ন পাকিস্তান সিরিজের দলে রাখেনি অস্ট্রেলিয়া। এর বদলে স্মিথ-ওয়ার্নার খেলবেন আইপিএলে, নিজেদের ফিটনেস এবং ফর্ম যাচাই করে নিতে। আইপিএল খেলতে ভারত যাওয়ার আগে তিনদিনের জন্য দলের সঙ্গে যোগ দিয়েছেন এ দুই তারকা ক্রিকেটার।

দুজনকেই স্বাগ্রহে স্বাগত জানিয়েছেন দলের বর্তমান ক্রিকেটাররা। তাদের অভ্যর্থনায় আপ্লুত হয়ে ওয়ার্নার বলেন, ‘এটা দুর্দান্ত ছিলো। মনে হয়েছে আমরা যেনো এতদিন দূরে ছিলামই না। দলের সবাই আমাদের ভালোভাবে গ্রহণ করেছে, দেখেই জড়িয়ে ধরেছে। কারো মধ্যে কোনো দ্বিধা-সংকোচ ছিলো না। ভারতের বিপক্ষে সিরিজ জেতার প্রভাবই হয়তো এটা।

তিনি আরও বলেন, ‘তবে আমাদের নিশ্চিত করতে হবে যে বর্তমান দলের সঙ্গে সামনে এগিয়ে যেতে সমান ভূমিকা রাখতে পারি কি-না। আমরা ১২ মাস দলের বাইরে ছিলাম। এসময়ে নিশ্চিতভাবেই নানান পরিবর্তন এসেছে। তাই এখন দেখতে হবে বর্তমান দলে আমাদের ভূমিকা কী দাঁড়ায়, কীভাবে দলকে এগিয়ে নিতে পারি।’

স্মিথ আরও বলেন, ‘আমাদের সামনে এখন অ্যাশেজ এবং বিশ্বকাপের মতো দুইটি গুরুত্বপূর্ণ আসর। তাই আমাদের নিশ্চিত করতে হবে যেন সবকিছু সঠিক পথে থাকে এবং আরও ভালো করা যায়। সামনের সময়টা বেশ রোমাঞ্চকর হতে যাচ্ছে। তাই দলের সবাই সেদিকেই মনোযোগী থাকবে, এটা নিশ্চিত করতে হবে। এমনটা হলে আমরাই লাভবান হবো।’

সূএ: জাগো নিউজ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জ মডেল থানার আয়োজনে ঐতিহ্যবাহী কাবাডি খেলা অনুষ্ঠিত

মোঃ মাসুদ মুজিববর্ষ ও স্বাধীনতা দিবস উপলক্ষে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশের আয়োজনে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাবাডি …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!