প্রধানমন্ত্রীকে সালাম করে ব্যাপক আলোচনায় কুসিক মেয়র — সাক্কু

কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র হিসেবে দ্বিতীয় বার শপথ গ্রহণের পর্ব শেষে প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন বিএনপি নেতা ও কুমিল্লা সিটি কর্পোরেশন দ্বিতীয় বারের মত হওয়া মেয়র জনাব মনিরুর হক সাক্কু।প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ পর্ব শেষে এই ঘটনা ঘটে ।

শেখ হাসিনা ও তার হাসি মুখে তার পিঠে হাত বুলিয়ে দেন।

গত ৩০ মার্চের ভোটের মধ্যমে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে হারিয়ে টানা দ্বিতীয় বারের মত মেয়র হিসেবে জয়ী হন জনাব মনিরুল হক সাক্কু ।

জয়ের প্রায় দুই মাস সময়ের মধ্যে   বৃহস্পতিবার ( ১১ই মে ) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ নিতে যান তিনি। এসময় তিনি গণমাধ্যম কর্মীদের উদ্দেশে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বয়স ৭০ বছর । তিনি একজন সিনিয়র ও সম্মানিত লোক । তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী আল্লাহ তাকে সম্মান দিয়েছেন, এ কারণেই তিনি প্রধানমন্ত্রী হয়েছেন। তিনি আমাকে সম্মান করেছেন, আমিও তাকে সম্মান করেছি। তিনি ্‌আমার মুরব্বি তাই সম্মান করেছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথের পর কী কী উপদেশ সহ কী বলেছেন, মেয়র জনাব মনিরুল হক সাক্কুর কাছে জানতে চাওয়া হলে সাক্কু বলেন, আজকে শপথ গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে অনেক উপদেশ দিয়েছেন, সুন্দরভাবে কাজ করতে বলেছেন। প্রধানমন্ত্রী বলেছেন ‘আমি দেশের জন্য কাজ করাতে চাই, দেশ ও দেশের মানুষের উন্নয়ন করতে চাই এখানে কোনো দল নেই, নেই কোন নির্ধারিত ব্যক্তি সকলকে এক সাথে নিয়েই এ দেশ ও দেশে মানুষের উন্নয়ন করে যাব ।

জনাব মনিরুল ইসলাম সাক্কু ২০১২ সালে প্রথমবার মেয়র হিসেবে নির্বাচিত হয় আওয়ামী লীগ নেতা আফজল খানকে হারিয়ে । নির্বাচিত হয়ে কুমিল্লায় বেশ কিছু উন্নয়ন কর্মকাণ্ড করেন এর মধ্যে সব কাজ শেষ করতে পারেননি ।

সাক্কুর স্ত্রীর ও সালাম:

শপথ গ্রহন অনুষ্ঠানে থাকা মনিরুল ইসলাম সাক্কুর স্ত্রী আফরোজা জেসমিনও প্রধানমন্ত্রী পা ছুঁয়ে সালাম করেন । মেয়রের স্ত্রী প্রধান মন্ত্রীর কিছু দিন আগে কক্সবাজারে তোলা ছবি গুলার অনেক  প্রশংসা করেন। তিনি বলেন ছবি গুলো আমি দেখিছি। ছবি গুলা আমার অনেক ভালো লেগেছে। সেখানে থাকা একাধিক সুত্র বিষয়টি জানান।

এ দিকে সচিবালায়ে শপথ গ্রহন করেন নব নির্বাচিত কাউন্সিলররা।

 

মো: মাসুদ।

নিউজ ঢাকা ২৪ ডটকম।

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ৮০ বছরের বৃদ্ধের আত্মহত্যা

লালপুর (নাটোর) প্রতিনিধিঃ  নাটোরের লালপুরে বিষপান করে জলিল খামারু (৮০) নামের এক বৃদ্ধ আত্মহত্যা করেছে। …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!