পুলিশ পৌঁছাতে পারল না ১৮ মিনিটেও, দুঃখজনক : হাছান

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, নিউজিল্যান্ডে ১৮ মিনিট ধরে পাখি শিকারের মতো মানুষ হত্যার লাইভ সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া হলেও এই সময়ের মধ্যে পুলিশ সেখানে পৌঁছাতে পারল না! এটা অত্যন্ত হৃদয়বিদারক ও দুঃখজনক।

শনিবার দুপুরে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চ হলে ‘ঢাকা মানবাধিকার কনভেনশন-২০১৯’ এ যোগদান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে শুক্রবার গুলি চালান ব্রেন্টন ট্যারেন্ট নামে এক অস্ট্রেলীয়। এতে প্রাণ হারিয়েছেন ৪৯ জন। আহত হন ৪৮ জন। এমন নৃশংস হামলার দ্রুত ও পূর্ণ তদন্ত দাবি করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘এই নৃশংস হামলার নিন্দা জানানোর ভাষা নেই। আমরা নিউজিল্যান্ডকে শান্তির দেশ হিসেবে জানতাম। সেখানে মসজিদের মধ্যে প্রার্থনারত নিরীহ মানুষের ওপর নির্বিচারে গুলি চালিয়ে হত্যার ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক ও নিন্দনীয়।

মন্ত্রী বলেন, ‘সবচেয়ে আশ্চর্যজনক যে, হামলাকারী আগে থেকেই হামলার পরিকল্পনা ও তার ঘৃণা-বিদ্বেষ সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছিল। এমনকি হামলার শুরু থেকে হামলা পরিচালনার ঘটনাও সে সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভ দিয়েছিল। ১৮ মিনিট ধরে পাখি শিকারের মতো মানুষ হত্যার লাইভ সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া হলো। একটি মসজিদের পর আরেকটি মসজিদে হামলা হলো, কিন্তু পুলিশ সেখানে পৌঁছাতে পারল না, এটি অত্যন্ত হৃদয়বিদারক ও দুঃখজনক। আমাদের দেশেও এমন উপুর্যপরি হামলা করা সম্ভব নয় বলে আমি মনে করি।’

জাতীয় ক্রিকেট দলের নিরাপত্তায় গভীর উদ্বেগ প্রকাশ করে মন্ত্রী বলেন, ‘আমাদের ক্রিকেট দলের সদস্যদের প্রাণরক্ষায় সৃষ্টিকর্তার কাছে পরম কৃতজ্ঞতা জানাই। কিন্তু এটি অত্যন্ত চিন্তার বিষয় যে, তারা পাঁচ মিনিট আগে সেখানে পৌঁছালে কী ঘটনা ঘটতো! যেখানে আমাদের জাতীয় ক্রিকেট দল তাদের জাতীয় দলের সঙ্গে খেলতে গেছে, সেখানে তাদের পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা নেই।

সূএ: জাগো নিউজ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ঝিকরগাছায় বাল্য বিবাহ বন্ধ  করলো উপজেলা প্রশাসন

আক্তার মাহমুদ, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছা উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ হয়েছে। উপজেলা নির্বাহী …

3 comments

  1. Wow, incredible blog structure! How lengthy have you been blogging for?
    you made running a blog look easy. The entire look of your web site is fantastic, as well
    as the content material!

  2. If some one wishes expert view about blogging then i suggest him/her to pay a quick visit this website,
    Keep up the good job. adreamoftrains web host

  3. It’s amazing for me to have a website, which is beneficial in favor
    of my experience. thanks admin

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!