ত্রিদেশীয় সিরিজ

আগামীকাল মাঠে গড়াচ্ছে ত্রিদেশীয় সিরিজ ।

ত্রিদেশীয় সিরিজ এর সর্বশেষ প্রস্তুতি ম্যাচে  আয়ারল্যান্ডে নিজেদের একমাত্র প্রস্তুতি ম্যাচে ১৯৯ রানে জিতেছে বাংলাদেশ। বেলফাস্টের স্টোরমন্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে টস জিতে ৭ উইকেটে ৩৯৪ রান করে বাংলাদেশ। দলের ইয়াং তারকা ক্রিকেটার সাব্বির রহমানের ঝড় ব্যাটিংয়ে বাংলাদেশ সংগ্রহ করে ৩৯৪ রান। সাব্বির রহমান শতক রানের দেখা পায়। জবাবে ৪২ ওভার ২ বলে আয়ারল্যান্ড সংগ্রহ করে ১৯৫ রান।

জেমস শ্যাননের সঙ্গে জ্যাক টেক্টরের ৫১ রানের জুটিতে শুরুটা ভালো করে আয়ারল্যান্ড। একাদশ ওভারে রুবেল উইকেরক্ষক-ব্যাটসম্যান শ্যাননকে আউট করার আর একটিও অর্ধশত রানের জুটি গড়তে পারেনি আইরিশরা।

পরের ওভারে ফিরে জন অ্যান্ডারসনকে বিদায় করেন গত সেপ্টেম্বরের পর থেকে দেশের হয়ে ওয়ানডেতে না খেলা রুবেল।

চার ওভারের ছোটো স্পেলে একটি উইকেট নেন সৌম্য সরকার। বোলারদের মধ্যে একমাত্র শুভাশীষ রায় ১০ ওভারের কোটা পূরণ করেন। ৬১ রানে তিনি নেন একটি উইকেট।

অধিনায়ক মাশরাফি পরপর দুই ওভারে নেন অ্যান্ডি ম্যাকব্রায়ান ও সর্বোচ্চ ৬০ রান করা টেক্টরের উইকেট।

৪০ ওভার শেষে আয়ারল্যান্ডের স্কোর ছিল ৬ উইকেটে ১৯৩ রান। সেখান থেকে মাত্র ২ রান যোগ করতে শেষ ৪ উইকেট হারায় দলটি।

তিন বলের মধ্যে দুই উইকেট নেন বাঁহাতি স্পিনার সাকিব। পরপর দুই বলে শেষ দুটি উইকেট তুলে নেন বাঁহাতি পেসার মুস্তাফিজ।

আগামীকাল (শুক্রবার) মাঠে গড়াচ্ছে বাংলাদেশ,নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ। উদ্ভদনী খেলায় মুখোমুখি হবে বাংলাদেশ ও স্বাগতিক আয়ারল্যান্ড। ডাবলিনের মালাহিডে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় শুরু হবে ম্যাচটি।

সিরিজের অন্যতম শক্তিশালী দল হচ্ছে নিউজিল্যান্ড। তবে মজার বিষয় হচ্ছে আয়ারল্যান্ডের থেকে বাংলাদেশ কে খুব গরুত্ব দিচ্ছে সফরকারী দলটি ।

গত বছর ও ২০১৫ সালে বাংলাদেশের কাছে পরপর দুইবার হোয়াইট ওয়াশ হয় নিউজিল্যান্ড যা তাদের মনবলে অনেক আঘাত ফেলে।এইদিকে প্রস্তুতি ম্যাচে বিশাল জয় পেয়ে ফুরফুরে মেজাজে আছেন ম্যাশ বাহিনী।

বাংলাদেশ দলের অধিনায়ক বলেন আমরা জুন মাসে ইংল্যান্ডে গড়া আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি নিয়ে আগামীকাল মাঠে নামছি।তিনি আরো বলেন নিজেদের যোগ্যতার বলেই অষ্টম আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করেছি আমরা। র‌্যাংকিং-এ শীর্ষ আট-এ থাকায় চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার ছাড়পত্র পেয়েছি।

আমাদের সিরিজটি জয় করা দরকার।ত্রিদেশীয় সিরিজ জিততে পারলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো কিছুর সুযোগ তৈরি হবে। নয়তো চাপ সৃষ্টি হবে আমাদের ওপর। মানসিক প্রস্তুতিটা ভালো হওয়া দরকার। মানসিক প্রস্তুতিটা ভালো না হলে সবকিছুই কঠিন হয়ে যাবে।

ত্রিদেশীয় সিরিজে প্রত্যেক দল একে অপরের বিপক্ষে দু’বার করে খেলবে। প্রত্যক দলের চারটি করে ম্যাচ। শীর্ষ পয়েন্ট পাওয়া দলটি হবে চ্যাম্পিয়ন। পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা দলটি হবে রার্নাস-আপ।

আগামীকালকের ম্যাচের জন্য বাংলাদেশে ও আয়ারল্যান্ড দল ঘোষনা।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, ইমরুল কায়েস, নাসির হোসেন, শফিউল ইসলাম, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হেসেন, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, শুভাশিষ রায় ও সানজামুল ইসলাম।

আয়ারল্যান্ড দল: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), এন্ড্রু ব্যালবিরনি, পিটার চেজ, জর্জ ডকরেল, এড জয়সে, টিম মুরতাগ, সিমি সিং, ব্যারি ম্যাককার্থি, কেভিন ও’ব্রায়ান, নিয়াল ও’ব্রায়ান, পল স্টার্লিং, স্টুয়ার্ট থমসন, গ্যারি উইলসন ও ক্রেইগ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জ মডেল থানার আয়োজনে ঐতিহ্যবাহী কাবাডি খেলা অনুষ্ঠিত

মোঃ মাসুদ মুজিববর্ষ ও স্বাধীনতা দিবস উপলক্ষে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশের আয়োজনে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাবাডি …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!