জাবিতে আজ থেকে স্বাধীনতা বই মেলার শুরু

মোঃ খালেদ সাইফুল্লাহ (জাবি প্রতিনিধি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মুক্ত চিন্তা, মুক্ত বই এই প্রতিপাদ্যকে ধারণ করে তিন দিনব্যাপী স্বাধীনতা বই মেলা ২০১৯ উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বাংলা বিভাগের সাংসদের অায়োজনে এ মেলা শুরু হয়।

মেলার অানুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. নুরুল অালম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিশ্ববজিৎ ঘোষ। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলা বিভাগের অধ্যাপক নাহিদ হকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. নুরুল অালম বলেন, বইমেলা মানুষকে কাছে টানে ও সম্পর্ক দৃঢ় করে।

বই মেলার মধ্য দিয়ে অামাদের মধ্যে সুসম্পর্ক গড়ে উঠে। বাংলা বিভাগকে সুন্দর ও মনোমুগ্ধকর এমন অায়োজনের জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি। বিশেষ অতিথির বক্তব্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিশ্ববজিৎ ঘোষ বলেন, স্বাধীনতার মাসে জাবির এমন অায়োজনে অামি মুগ্ধ। বই মেলা অামাদের প্রাণের মেলা, ভাতৃত্বের বন্ধনে অাবদ্ধ হওয়ার মেলা।

অামি মেলার সাফল্য কামনা করছি। মেলার অাহবায়ক বাংলা বিভাগের অধ্যাপক খালেদ হোসাইন বলেন, প্রতি বছরের ন্যায় এ বছরেও এই মেলা অায়োজন করতে পেরে অামরা অানন্দিত। মেলায় ৩২ টি স্টল রয়েছে যেখান থেকে জ্ঞানপিপাসু বই পাঠকরা বই ক্রয় করে তাদের মেধা ও মননের বিকাশ ঘটাতে পারবে। মেলা চলবে আজ থেকে অাগামী ১৫ মার্চ পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কলা ও মানবিকী অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, বাংলা বিভাগের অধ্যাপক ড. শামীমা সুলতানা, জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সালমা অাহমেদ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ঠাকুরগাঁও হরিপুরে ছেলের লাঠির আঘাতে বাবার মৃত্যু

সুমন হাসান বাপ্পি (ঠাকুরগাঁও প্রতিনিধি) ঠাকুরগাঁওয়ের হরিপুরে ছেলের লাঠির আঘাতে বৃদ্ধ পিতার মৃত্যুর ঘটনা ঘটেছে …

2 comments

  1. We are a gaggle of volunteers and starting a new scheme in our community.
    Your website provided us with valuable info to work on. You
    have done an impressive task and our whole community will be grateful to you.
    adreamoftrains content hosting

  2. I always used to study post in news papers but now as I am a user of net so from now
    I am using net for articles or reviews, thanks
    to web.

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!