এক মাসের মধ্যে সব টেলিভিশন চ্যনেল বঙ্গবন্ধু স্যাটেলাইটের আওতায় আসবে রাজবাড়ীতে মোস্তফা জব্বার

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি ঃ ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন এক মাসের মধ্যে সব টেলিভিশন চ্যনেল বঙ্গবন্ধু স্যাটেলাইটের আওতায় আসবে।

এতে প্রচুর পরিমানে বৈদেশিক মুদ্রা সাশ্রয়ী হবে। শুক্রবার সকালে রাজবাড়ীর দৌলতদিয়ায় রেস্ট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জব্বাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী এ সময় আরো বলেন, শুধু টেলিভিশনের ক্ষেত্রে নয় বঙ্গবন্ধু স্যাটালাইট ব্যবহার করে প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও হাওড় ও উপকুলীয় এলাকায় যোগাযোগ রক্ষা করা সহজ হবে। এছারাও বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে টেলি মেডিসিন সেবা প্রদান কৃষি ডিজিটালের ক্ষেত্রেও ব্যবহার করা হবে।
এর আগে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার রাজবাড়ীর দৌলতদিয়ায় রেস্ট হাউজে আসার পর তাকে গার্ড অব অনার প্রদান করে জেলা পুলিশের এক চৌকস দল। পরে দৌলতদিয়ায় মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার গার্লস স্কুল এন্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে যোগদান করেন তিনি। এ সময় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান, মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, অধ্যক্ষ শেখ সালাউদ্দিন মাহমুদ রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজবাড়ীর কালুখালীতে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে বৃদ্ধ নিহত
শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ীর কালুখালী রেলস্টেশনে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে শুক্রবার সকালে মিজানুর রহমান নামে এক বৃদ্ধ নিহত হয়েছে।
নিহত মিজানুর রহমান নওগা জেলার মান্দা উপজেলার দুর্গাপুর গ্রামের বাসিন্দা মহিউদ্দিনের ছেলে।
নিহতের মেয়ে জামাই মমতাজুর রহমান বলেন, তিনি গোপালগঞ্জ জেলায় একটি বেসরকারী প্রতিষ্ঠান (ব্র্যাক) চাকুরী করেন। তাঁর শ্বশুর তাদের বাড়িতে বেড়াতে গিয়ে ছিলেন। শুক্রবার সকালে তাঁরা সবাই টুঙ্গিপাড়া এক্সপ্রেসে বাড়ি ফিরছিলেন। ট্রেনটি কালুখালী রেলস্টেশনে এসে পৌছানোর পর নাতির জন্য তাঁর শ্বশুর চিপস ও কোমলপানীয় কিনতে যান। কিন্তু কিনে ফিরতে একটু দেরি হয়ে যায়। ইতিমধ্যে ট্রেনটি ছেড়ে দেয়। তিনি দৌড়ে গিয়ে ট্রেনে উঠতে যান। কিন্তু হাতে চিপস ও কোমলপানীয় থাকায় ঠিকমতো ট্রেনের হাতল ধরতে পারেন নাই। এতে তিনি ট্রেন থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হন। তাকে স্থানীয়রা উদ্ধার করে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কিন্তু পথে বোয়ালিয়া এলাকায় যাওয়ার পর তিনি মারা যান।
দুর্ঘটনার সত্যতা স্বীকার করেছেন কালুখালী রেলওয়ে স্টেশনের মাস্টার জয়ব্রত সাহা। তিনি বলেন, ট্রেন থেকে পড়ে গিয়ে তিনি গুরুতর আহত হন। তাকে দ্রুত উদ্ধার করে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্সে পৌছানোর আগেই তিনি মারা যান।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বাংলাদেশ সড়ক পরিবহণ ফেডারেশন মালিকের দালালে পরিনত হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সড়ক পরিবহণ ফেডারেশন মালিকেরা দালালে পরিনত হয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশ সড়ক …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!