র‍্যাগিংয়ের দায়ে জাবির ৭ শিক্ষার্থী বহিষ্কার

মোঃ খালেদ সাইফুল্লাহ, (জাবি প্রতিনিধি): র‌্যাগিংয়ের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৭ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার রহিমা কানিজ।

বহিষ্কৃতরা সবাই পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের ৪৭ তম আবর্তনের শিক্ষার্থী।

সাময়িক বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন জাহানারা ইমাম হলের আবাসিক ছাত্রী কিফায়াত সাদমান ইশাদী ও রুবাইয়া বিনতে হাশেম, আল বেরুনী হলের আবাসিক ছাত্র অঙ্কন ভদ্র, মো. সাইফুর রহমান সরকার ও নাজজাসি সুলতান, রবীন্দ্রনাথ ঠাকুর হলের মো. রাকিব হোসেন এবং মাওলানা ভাসানী হলের তানভীর আহমেদ শুভ। সাময়িক বহিষ্কার থাকাকালীন সময়ে তারা হলে অবস্থান ও ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

এদিকে র‌্যাগিংয়ের এই ঘটনা অধিক তদন্তের জন্য নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক রাশেদা আখতারকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির আরো রয়েছেন গণিত বিভাগের অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মজিবর রহমান, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শফি মুহাম্মদ তারেক ও ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক হোসনে আরা।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন র‍্যাগিং এর বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। এরই পরিপ্রেক্ষিতে প্রশাসনের উদ্যোগে পরপর দুইদিন র‍্যাগিং সচেতনতামূলক র‍্যালি অনুষ্ঠিত হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মাতৃভাষা দিবস নিয়ে জবি শিক্ষার্থীদের ভাবনা

বাংলাদেশ ও বাঙালিত্বের ইতিহাসে ফেব্রুয়ারি মাস খুব তাৎপর্যপূর্ণ। রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি …

One comment

  1. I’m gone to say to my little brother, that he should also go to see
    this weblog on regular basis to take updated from most up-to-date news.
    adreamoftrains web hosting

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!