র‍্যাগিংয়ের দায়ে জাবির ৭ শিক্ষার্থী বহিষ্কার

মোঃ খালেদ সাইফুল্লাহ, (জাবি প্রতিনিধি): র‌্যাগিংয়ের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৭ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার রহিমা কানিজ।

বহিষ্কৃতরা সবাই পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের ৪৭ তম আবর্তনের শিক্ষার্থী।

সাময়িক বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন জাহানারা ইমাম হলের আবাসিক ছাত্রী কিফায়াত সাদমান ইশাদী ও রুবাইয়া বিনতে হাশেম, আল বেরুনী হলের আবাসিক ছাত্র অঙ্কন ভদ্র, মো. সাইফুর রহমান সরকার ও নাজজাসি সুলতান, রবীন্দ্রনাথ ঠাকুর হলের মো. রাকিব হোসেন এবং মাওলানা ভাসানী হলের তানভীর আহমেদ শুভ। সাময়িক বহিষ্কার থাকাকালীন সময়ে তারা হলে অবস্থান ও ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

এদিকে র‌্যাগিংয়ের এই ঘটনা অধিক তদন্তের জন্য নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক রাশেদা আখতারকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির আরো রয়েছেন গণিত বিভাগের অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মজিবর রহমান, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শফি মুহাম্মদ তারেক ও ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক হোসনে আরা।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন র‍্যাগিং এর বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। এরই পরিপ্রেক্ষিতে প্রশাসনের উদ্যোগে পরপর দুইদিন র‍্যাগিং সচেতনতামূলক র‍্যালি অনুষ্ঠিত হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কুবিতে গুচ্ছ পদ্ধতিতে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নাবিলা সাজেদ এষা,কুবি প্রতিনিধি: যথাযথ স্বাস্থ্যবিধি মেনে রবিবার(১৭ অক্টোবর) দুপুর ১২ টা থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!