জাবিতে নওয়াব ফয়জুন্নেসা হলের পুনর্মিলনী

 

মোঃ খালেদ সাইফুল্লাহ, (জাবি প্রতিনিধি): ‘স্মৃতির বর্তমানে, হৃদয়ের টানে’স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রথম মেয়েদের হল নওয়াব ফয়জুন্নেসা হলের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ মার্চ) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পায়রা ও বেলুন উড়িয়ে পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠান উদ্বোধনকালে তিনি বলেন, ‘মেয়েদের হলের মধ্যে এটি প্রথম পুনর্মিলনী যা সত্যিই প্রশংসার দাবি রাখে। কিন্তু পুনর্মিলনী মানে শুধু ভালো শাড়ি ও গহনা পড়া না বরং এটি আমাদের সকলের সাথে সকলের একটা সম্পর্ক স্থাপনের অনুষ্ঠান।’

এসময় তিনি তাকে এবং হলের সাবেক শিক্ষার্থী যারা ভালো ভালো অবস্থানে আছেন তাদেরকে ছাপিয়ে আরও ভালো অবস্থানে যাওয়ার জন্য বর্তমান শিক্ষার্থীদেরকে উপদেশ দেন।

পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধনের পর কেক কাটা হয়। তারপর একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি নওয়াব ফয়জুন্নেসা হলের সামনে থেকে শুরু হয়ে চৌরঙ্গী, পরিবহণ চত্বর, প্রশাসনিক ভবন, শহীদ মিনার, অমর একুশে, টারজান পয়েন্ট ও মেয়েদের হলসমূহ প্রদক্ষিণ করে ফয়জুন্নেসা হলের সামনে এসে শেষ হয়।

র‌্যালি ছাড়াও দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে ছিল সাবেক শিক্ষার্থীদের ক্যাম্পাস ভ্রমণ, স্মৃতিচারণ প্রভৃতি।

এছাড়া সন্ধ্যা ৭টায় ব্যান্ডদল ‘চিরকুট’ এর কনসার্ট অনুষ্ঠিত হবে এবং বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম এবং নওয়াব ফয়জুন্নেসা হলের প্রথম প্রাধ্যক্ষ অধ্যাপক ফরিদা আখতারকে বিশেষ সম্মাননা প্রদান করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বাকৃবি’র নতুন প্রক্টর ড.মুহাম্মদ মহির উদ্দীন

  এস.এম জামাল উদ্দিন শামীম,ময়মনসিংহঃবাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নতুন প্রক্টর হিসেবে দ্বায়িত্ব পেয়েছেন কীটতত্ত্ব বিভাগের …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!