বশেমুরবিপ্রবি’তে ‘ইন্টারন্যাশনাল রিসার্স কোলাবোরেশন অন ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

সুকান্ত সরকার,বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)’তে ১ মার্চ ২০১৯ সকাল ১০টায় একডেমিক ভবনের ৩০৭নং কক্ষে ‘ইন্টারন্যাশনাল রিসার্স কোলাবোরেশন অন ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সেমিনারে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাপানের ওকায়ামা বিশ্ববিদ্যালয়ের ভাইস ডিন প্রফেসর কেঞ্জি সুরুকা। ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. বি.কে. বালার সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।

সেমিনার বক্তা প্রফেসর কেঞ্জি সুরুকা বলেন, “প্রকৌশল শিক্ষাকে সমৃদ্ধ করতে আন্তর্জাতিকভাবে সম্মিলিত গবেষণার প্রয়োজন।”
এসময় তিনি তার তার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান ও গবেষনার ক্ষেত্রের উপরে আলোকপাত করেন। এবং ওয়াকামা বিশ্ববিদ্যালয়ে বশেমুরবিপ্রবি শিক্ষক শিক্ষার্থিদের উচ্চ শিক্ষার্থে গমনের বেপারে একাত্মতা প্রকাশ করে কোলাবরেশন চুক্তি করেন।

সেমিনারে প্রধান অতিথি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগমনের জন্য সেমিনার বক্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং কোলাবরেশন চুক্তির জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন একই সাথে তিনি সেমিনার আয়োজনের জন্য ইঞ্জিনিয়ারিং অনুষদকে ধন্যবাদ জানান। তিনি বলেন, এ ধরনের সেমিনার আয়োজনের মাধ্যমে এ বিশ্বদ্যিালয়ের শিক্ষার্থীরা দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে উঠবে।

উক্ত সেমিনারে বিশ্বদ্যিালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

‘বিশ্ববিদ্যালয়ের নিম্নবিত্ত, গরীব শিক্ষার্থীদের বিষ দিন’

জবি প্রতিনিধি: ‘বিশ্ববিদ্যালয়ের নিম্নবিত্ত, গরীব শিক্ষার্থীদের বিষ দিন। আমরা বিষ খেয়ে মরে যাই। আমাদের পরিবার …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!