রাজধানীর কাামরাঙিরচর এলাকায় ৬তলা ভবন হেলে পড়েছে॥ নিরাপদে নেওয়া হয়েছে ভবনে বাসককারীদের

রাজধানীর কামরাঙ্গীচরের কাজী বাড়ি মোড় খলিফা ঘাট এলাকার একটি ছয় তলা ভবন হেলে পড়েছে। খবর পেয়ে কামরাঙিরচর ানা পুলিশ ও ফায়ার সার্েিসর লোকজন ঘটনাস্থলে পৌছে হেলে পড়া ভবনের বাসিন্দাদের সবাইকে নিরাপদেসরিয়ে নিয়েছে । পাশাপাশি ওই ভবনের আশপাশের ভবন থেকেও বাসিন্দাদের সরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।
জানাযায়, গতকাল সোমবার কামরাঙিরচর খলিফাঘাট এলাকার বাসিন্দা মনোয়ার হোসেন প্রথমে বাড়িটি হেলে যাওয়ার দৃশ্য দেখেন। পরে বিষয়টি তিনি এলাকাবাসির অন্যান্য লোকজনের সাথে শেয়ার করে। এলাকাাসি ভবনটি ভাল করে দেখেন এবং ভবনের কেয়ার টেকার আব্দুস সামাদ ও ভাড়াটিয়াদের ডেকে বিষয়টি দেখান। এ সময় ওই ভববনের ভাড়াটিয়াদের মধ্যে আতংকের সৃষ্টি হয়। তারা কান্নাকাাটি করতে থাকে। এ সময় ভবনের আশপাশে জনতার বির জমে যায়। এলাকাবাসি থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌছে ফায়ার সার্ভিসকে খবর দেন। পুলিশের কাছ থেকে খবর পেয়ে
কামরাঙ্গীরচর ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মোঃ মোজাহারুল ইসলাম বেলা ১২টার ঘটনাস্থলে এসে ওই ভবন নিচতলা থেকে হেলে পড়ার বিষয়টি বুঝতে পারেন। পরে তিনি ওই ভভবনের ভাড়াটিয়াদের অন্যাত্রে সরে যাওয়ার পরামর্শ দেন। এ সময় তিনি ওই ভবনটি বাঙ্গার আগ পর্যন্ত আশপাশের ভবনের লোকজনদেরকেও সরে যেতে পরামর্শ দেন। তিনি বলেন, কি কারনে ভববনটি হেলে পড়েছে তা বোঝা যাচ্ছে না। সঠিক তদন্ত করার পর তা বলা যাবে।
ভবনের কেয়ার টেকার আব্দুস সামাদ জানান, ভবনটির মালিক আব্দুল কাদের। সে গত ১০ বছর আগে জনৈক শাহিন নামের এক লোকের কাছ থেকে ৮৫ লাখ টাকা ভবনসহ জাগাটি ক্রয় করে ভোগ দখলে আছে।
কামরাঙ্গীচর থানার ওসি শাহীন ফকির বলেন, সকালে এলাকাবাসি মুখে ভবন হেলে পড়ার খবর শুনে সাথে সথে ঘটনাস্থথলে ছুটে আসি। পরে ফায়ার সর্ভিসকে খবর পাঠাই। এরপর ভবনটি হেলে পড়ার চিহ্ন পরিলক্ষিত হলে ভাড়াটিয়াদের নিরাপদে সরিয়ে নেই।
রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) জোন-৫ এর পরিচালক মোঃ শাহআলম চৌধুরী জানান,এটা নতুন এলাকা তাই রাজউক আওতায় আসার আগেই ভবন নির্মান হয়েছে তবে খুব তাড়াতাড়ি ভেঙ্গে ফেলা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

করোনায় থাবায় ঘুড়ে দাড়াতে পারছে না কেরানীগঞ্জের কম্পিউটার এমব্রয়ডারী ব্যবসায়ীরা

দক্ষিন এশিয়ার সর্ববৃহৎ গার্মেন্টস পল্লী অবস্থিত কেরানীগঞ্জের কালিগঞ্জ এলাকায়। কম্পিউটার এমব্রয়ডারী ব্যবসা এই গার্মেন্টস পল্লীর …

2 comments

  1. Howdy very cool website!! Man .. Excellent .. Superb .. I’ll bookmark your website and take the feeds also?
    I am satisfied to find a lot of helpful info here within the submit, we want develop extra techniques in this regard,
    thanks for sharing. . . . . . adreamoftrains webhosting

  2. I was suggested this web site by my cousin. I’m not sure whether this
    post is written by him as nobody else know such detailed about my problem.
    You are wonderful! Thanks!

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!