কেরানীগঞ্জ যথাযোগ্য মর্যাদায় পালিত হল আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস

আজ  একুশে ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এ দিনে সালাম, রফিক, জব্বার, বরকতেরা বুকের রক্ত দিয়ে মায়ের ভাষা বাংলাকে রক্ষা করার চেষ্টা করেছিলেন, কোটি কোটি বাঙালির মনে আশা জাগিয়েছিলেন, স্বপ্নকে রাঙিয়েছিলেন রক্তের অক্ষরে।

তাদের সেই জ্বালানো দীপশিখাই একাত্তরে অধিক উজ্জ্বল হয়ে রূপ নিয়েছিলো স্বাধীনতায়। আর বিশ্বের বুকে জন্ম হয় বাংলাদেশ নামে স্বাধীন ভূখণ্ডের।

তাই যথাযোগ্য মর্যাদায় জাতি আজ স্মরণ করছে ভাষা শহীদদের। নানা কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে সারা দেশে।

সারা দেশের নেয় কেরানীগঞ্জেও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

কেরানীগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে নেয়া কর্মসূচীর মধ্যে ছিল শহীদ বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ,প্রভাত ফেরি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একুশের ছড়া-কবিতাবৃত্তি, গান , চিত্রাংকন প্রতিযোগীতা, আলোচনা সভা এবং মিলাদ ও দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।

একুশের প্রথম প্রহরে কেরানীগঞ্জ উপজেলা প্রাঙ্গণে অবস্থিত শহীদ মিনারে ঢাকা ৩ আসনের সংসদ সদস্য – বিদ্যুৎ , জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু’র পক্ষে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ সহ ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা আওয়ামী লীগ ও তার সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়াও আরো শ্রদ্ধা নিবেদন করেন কেরাণীগঞ্জ মডেল থানা পুলিশ ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ সহ বিভিন্ন অরাজনৈতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান এবং পেশাজীবি সংগঠন।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা পরিষদের সদস্য সোহরাব উদ্দিন খোকন, জেলা আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক হাবিবুর রহমান হাবিব, কেরানীগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, দক্ষিণ কেরানীগঞ্জ থানা সেচ্ছাসেবক লীগের সভাপতি মিরাজুর রহমান সুমন, জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মনির হোসেন রাজিব, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ কাওসার সহ আরো অনেকে এসময় ফুল দিয়ে শ্রাদ্ধা জানায় ।

মোঃ মাসুদ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মরাদেহটি উদ্ধার

বুড়িগঙ্গা থেকে অজ্ঞাত তরুনীর ভাসমান লাশ উদ্ধার

বুড়িগঙ্গা নদী থেকে অজ্ঞাতনামা (২০) তরুনীর ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার দুপুরে দক্ষিণ …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!