আইসিটি মামলা

আইসিটি মামলা য় গ্রেফতার সাংবাদিক আবু জাফর

ডিজিটাল নিরাপত্তা আইনে ( আইসিটি ) মামলায় কেরানীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও দৈনিক যুগান্তর পত্রিকার কেরানীগঞ্জ প্রতিনিধি আবু জাফরকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে তাকে ঢাকা জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করলে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর এ নির্দেশ দেন।

একই মামলায় আবু জাফর সহ ওই পত্রিকার পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। এ ঘটনায় কেরানীগঞ্জের সাংবাদিক সহ বিভিন্ন এলাকর সাংবাদিকরা গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করে দ্রুত জাফরের মুক্তি সহ তাদের বিরুদ্ধে আনা মামলাটি অবিলম্বে প্রত্যাহার করার দাবি করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার ১৯ ফেব্রুয়ারি সন্ধ্যায় দোহার থানায় ৫ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. পলাশ মিয়া।

মামলায় দৈনিক যুগান্তরের নবাবগঞ্জ প্রতিনিধি আজহারুল হক, কেরানীগঞ্জ প্রতিনিধি আবু জাফর, আশুলিয়া প্রতিনিধি মো. মেহেদী হাসান মিঠু, ধামরাই প্রতিনিধি শামীম খান এবং গোপালগঞ্জ প্রতিনিধি এসএম হুমায়ুন কবীরকে আসামি করা হয়েছে।

এদিকে মামলার পর মঙ্গলবারেই যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি আবু জাফরকে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ গ্রেফতার করেছন বলে জানা আবু জাফরের স্ত্রী ফাতিমা আক্তার পপি।

ফাতিমা আক্তার পপি সাংবাদিকদের আরো জানান, মঙ্গলবার বিকাল থেকে তার স্বামীর কোনো খোঁজ পাচ্ছিলেন না। তার মুঠোফোনটি বন্ধ পেয়ে তিনি থানায় জিডি করতে যান, পরে থানা থেকে বেরিয়ে আসার সময় থানা প্রাঙ্গণে দেখেন স্বামীর মোটরসাইকেলটি রাখা আছে।

পরে পুলিশ ও স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত হন পপি।

 

নিউজ ঢাকা ২৪।

 

আরো পড়ুন: কম খরচে ভুটান যাবেন যে ভাবে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বাবা হারালেন সাংবাদিক রাসেল

অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমের নিজস্ব প্রতিবেদক ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য ইসমাইল হোসাইন রাসেলের …

2 comments

  1. Thank you for any other informative site. The place else may just I am getting that
    type of info written in such a perfect method?
    I’ve a project that I am simply now operating on, and I’ve been at the look out
    for such information.

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!