বহিরাগত শিক্ষক ইবির উপাচার্য নিয়োগ হলেই অবাঞ্ছিত ঘোষণার হুমকি শিক্ষার্থীদের

মোতালেব বিশ্বাস লিখন, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের নিজ ক্যাম্পাসের বাহির থেকে উপাচার্য নিয়োগ করা হলেই অবাঞ্ছিত ঘোষণা করার হুমকি শিক্ষার্থীদের একাংশের। রোববার (২৫ আগস্ট) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটকের সামনে একদফা দাবিতে দ্বিতীয় দিনের মত মানবন্ধন করে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় নিজ বিশ্ববিদ্যালয়ের যেসকল শিক্ষক শিক্ষার্থীদের পাশে ছিল তাদের মধ্যে একজন যোগ্য শিক্ষককে উপাচার্য হিসেবে দেখতে চান বলে জানান শিক্ষার্থীরা।

জানা যায়, সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে শিক্ষার্থীরা জড়ো হয়ে এক দফা দাবিতে একটি মিছিল বের করে। যেটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের এসে মানববন্ধনে রূপ নেয়।

এসময় শিক্ষার্থীরা, “এক দফা এক দাবি আমার ক্যাম্পাস আমার ভিসি, বসন্তের কোকিলেরা হুশিয়ার সাবধান, আওয়ামী লীগের দালালেরা হুশিয়ার সাবধান।”- ইতাদি স্লোগান দেয়।

মানববন্ধনে বক্তরা বলেন, ” বাহিরের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ভিসি হয়ে এসে বিশ্ববিদ্যালয়কল দূর্নীতির আস্তানায় পরিণত করে। তারা শিক্ষার্থী বান্ধব হয় না। আমরা নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবান্ধব যেসকল শিক্ষক বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় আমাদের পাশে ছিল তাদের মধ্যে একজন যোগ্য শিক্ষককে উপাচার্য হিসেবে দেখতে চাই।  এছাড়াও বাহিরের কেউ ভিসি হলে আমরা শিক্ষার্থীরা তাকে অবাঞ্ছিত করার ঘোষণা করবো।

প্রসঙ্গত, এর আগে শনিবার (২৪ আগস্ট) একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে প্রথম দিনের মত মানববন্ধন করে শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের একজন শিক্ষক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেতে চলছেন এমন গুঞ্জন উঠার পর থেকেই শিক্ষার্থীরা নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে উপাচার্য নিয়োগ দেওয়ার একদফা দাবি জানাচ্ছেন।

Check Also

বিজ্ঞানের ভাষা সবচেয়ে সহজ ভাষা

E=MC² এই সূত্রটা বিশ্ব বিখ্যাত বিজ্ঞানী আইনস্টাইন র্কতৃক আবিষ্কৃত এবং প্রদত্ত। এছারও বিশ্ব বিখ্যাত বিজ্ঞানীগণ …