স্বাধীনতা দিবস উপলক্ষে আদ-দ্বীন হাসপাতালের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

কেরানীগঞ্জে বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। আজ ২৬ মার্চ, শনিবার সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বসুন্ধরা আদ্-দ্বীন রিভার ভিউ হাসপাতাল প্রঙ্গনে বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা বহির্বিভাগে৫ শতাধিক গরীব অসহায় সুবিধাবঞ্চিত দরিদ্র মানুষের মাঝে এ ফ্রি চিকিৎসা সেবা ৩০ জনের চোখের ছানি অপারেশন ও ২০ জন শিশুর সুন্নত এ খাতনা করা হয়

সম্পূর্ণ বিনা মূল্যে দিনব্যাপী চিকিৎসা সেবার আওতায় রয়েছে মেডিসিন,সার্জারি,গাইনি, নাক-কান-গলা,ব্লাডগ্রুপ টেষ্ট, প্যাথলজি পরীক্ষা-নিরীক্ষা, শিশুদের সুন্নত-এ-খাতনা, বয়স্ক পুরুষ-মহিলাদের চোখের প্রাথমিক চিকিৎসা ও ছানি অপারেশন এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি আয়োজন করা হয়।

এ বিষয়ে আদ-দ্বীন মেডিকেল কলেজ এর ব্যবস্থাপক মোঃ আসাদুর রহমান জানান, বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে প্রতি বছরই জাতীয় এবং আন্তর্জাতিক দিবসগুলোতে হাসপাতাল সহ দেশে বিভিন্ন জেলায় আদ-দ্বীন মেডিকেল কলেজ ও হাসপাতালের ৮টি শাখায় ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে।

এ সেবার মাধ্যমে গ্রাম অঞ্চলের যেসব অসহায় গরীব, সুবিধাবঞ্চিত মানুষেরা টাকার অভাবে চিকিৎসা নিতে পারে না তাদের শনাক্ত করে বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে এনে কোন টাকা ছাড়াই সম্পূর্ণ বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। আজ শিশু, গাইনি, চোখের রোগী, অর্থপেডিক, মেডিসিনসহ বহির্বিভাগে প্রায় ৫শতাধিক রোগিদের সম্পূর্ণ বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। এছাড়া সেবা ৩০ জনের চোখের ছানি অপারেশন ও ২০ জন শিশুর সুন্নত এ খাতনা করা হয়েছে।

তিনি আরো বলেন, দেশের অন্যান্য হাসপাতালের চেয়ে আমাদের এখানে রোগিদের মনোরম পরিবেশে ও অল্প খরচে চিকিৎসা সেবা পেয়ে থাকে বলেই বসুন্ধরা আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের সুনাম ছড়িয়ে পড়েছে। আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের সম্মানিত পরিচালক ও চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ মোঃ রুহুল আমিন দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প সম্পর্কে বলেন, আমাদের হাসপাতালের উদ্দেশ্য গণমানুষের সেবা প্রদান করা, শুধু কেরানীগঞ্জ নয় আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের সেবা নিতে ঢাকার আশপাশের রোগীদের মাঝে আমাদের মেডিকেল কলেজ হাসপাতালে সুনাম রয়েছে।

আমরা সরকার ঘোষিত,১৭ই মার্চ, ২৬ মার্চ, ২১ শে ফেব্রুয়ারী, ১৬ ডিসেম্বর, ১৫ই আগস্টসহ বিশেষ দিন গুলোতে গরীব অসহায় সুবিধা বঞ্চিত শিশু পুরুষ ও নারীদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে থাকি। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ৩০ জনকে সম্পূর্ণ বিনা মূল্যে চোখের ছানি অপারেশন করা হয়েছে। এছাড়া অন্যান্য বিভাগ গুলোতেও ফ্রি মেডিকেল সেবা প্রদান করা হয়েছে। তিনি আরো বলেন এ মেডিকেল কলেজ হাসপাতালে গরীব মানুষের জন্য একটি নিজস্ব ফান্ডের সহযোগিতায় রয়েছে বলে আজ আমরা গ্রাম অঞ্চলের মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসার মাধ্যমে চোখের ছানি অপারেশন করে লেন্স বসিয়ে দুনিয়ার আলো দেখার জন্য বয়স্ক নারী পুরুষের নতুন বাচার সুযোগ করে দেয়।

হাসপাতালের ব্যবস্থাপক মোঃ আসাদুল রহমান বলেন, যারা টাকার অভাবে চিকিৎসা করতে পারেন না, তারা এ দিনগুলোতে আমাদের এখানে চলে আসুন আমরা আপনাদের জন্য সব সময় সহযোগিতার হাত বাড়িয়ে দিব। আর আমাদের এ হাপাতলে রয়েছে সব ধরনের চিকিৎসা সেবা রয়েছে ও বিশেষজ্ঞ ডাক্তার আপনারা সেবা নিন ভালো থাকুন। 24 ঘন্টা অ্যাম্বুলেন্স সেবা!

জরুরী এবং বিশেষ সেবার জন্য এই নাম্বারে যোগাযোগ করবেন-01713488414, 01713488415, 01713488416

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে [sharethis-inline-buttons]

Check Also

কেরানীগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছে ১৫ গৃহহীন পরিবার

দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’ মুজিবর্বষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে আশ্রয়ণ প্রকল্পরে আওতায় …

error: Content is protected !!