Breaking News
Home / ইসলাম ও জীবন / সুচিন্তা বাংলাদেশের উদ্দ্যোগে চট্টগ্রামে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ

সুচিন্তা বাংলাদেশের উদ্দ্যোগে চট্টগ্রামে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: আজ ৩০ শে সেপ্টেম্বর মজিদিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা, ৬নং ওয়ার্ড, পূর্ব ষোলশহর, চান্দগাঁও, চট্টগ্রাম এ সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক এডভোকেট জিনাত সোহানা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে অালোচক হিসেবে উপস্থিত ছিলেন আবদুর রহমান ওসি -তদন্ত চান্দগাও, চট্টগ্রাম মেট্রোপলিটন।

এম আশরাফুল আলম (কাউন্সিলর ৬নং ওয়ার্ড, নাছির উদ্দীন হায়দার সাব এডিটর দৈনিক সমকাল, উক্ত সংগঠন এর যুগ্ম সমন্বয়ক আবু হাসনাত চৌধুরী ,যুগ্ম সমন্বয়ক ডাঃ হোসেন আহম্মদ, মাওলানা রবিউল আলম সিদ্দিকী,।সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রিয় ধর্ম উপ কমিটি।।
জনাব শামসুল আলম। সভাপতি ৬নং ওয়ার্ড পূর্ব ষোলশহর,বাংলাদেশ আওয়ামীলীগ। ফোরকান আলী।।
মুহাম্মদ শরাফত হোছাইন
মুহাম্মদ নুরুল হোসাইন
মুহাম্মদ কোরবান আলী
মাওলানা সরওয়ার কামাল সাহেব।
এবংহাফেজ এহসানুল হক.যুন্ম সাধারণ সম্পাদক.বঙ্গবন্ধু উলামা পরিষদ.চট্টগ্রাম মহানগর.।মাওলানা ফোরকান অালী বলেন,,, কোনোমতেই যেন কোমলমতি শিক্ষার্থীদের মনে সন্ত্রাস-জঙ্গিবাদ গেঁথে না যায়, সে ব্যাপারে সবারই সজাগ থাকা প্রয়োজন। শিক্ষার্থীদের বোঝাতে হবে আমরা শান্তিপ্রিয় জাতি আমরা শান্তি চাই। সন্ত্রাস এবং জঙ্গিবাদের পথ কখনো ইসলামের পথ হতে পারে না। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে দেশব্যাপী জনমত গড়ে তোলা এবং এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই,
সমকাল এর সিনিয়র সাব এডিটর নাছির উদ্দীন হায়দার বলেন, “মসজিদের ইমাম ও আলেম সমাজের প্রতি মানুষদের শ্রদ্ধা অনেক। আলেম সমাজ বিভক্ত না হয়ে এক সুরে জঙ্গিবাদ বিরোধী প্রচার চালায় তাহলে এই এই সমস্যা নিরসনে কাজ দিবে।
এডভোকেট জিনাত সোহানা চৌধুরী বলেন,জঙ্গিবাদ রুখতে শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ, সততা, নিষ্ঠা, মানবিকতা ও পরিপূর্ণ দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে।

নিউজ ঢাকা ২৪https://www.facebook.com/newsdhaka24/

https://newsdhaka24.com/%e0%a6%a6%e0%a7%80%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%98-%e0%a7%a7%e0%a7%a7-%e0%a6%ac%e0%a6%9b%e0%a6%b0-%e0%a6%a7%e0%a6%b0%e0%a7%87%e0%a6%87-%e0%a6%96%e0%a7%87%e0%a6%be%e0%a6%b2%e0%a6%be%e0%a6%ae%e0%a7%87/আরো পড়ুন; দীর্ঘ ১১ বছর ধরেই খোলামেলা অবস্থায় চলছে সেচ্ছাসেবক লীগের কার্যালয়

রাজধানীর ঢাকার কেরানীগঞ্জ গুদারাঘাট আঞ্চলিক শাখা স্বেচ্ছাসেবক লীগের কার্যালয়টি দীর্ঘ ১১ বছর খোলামেলা। অথচ আওয়ামীলীগের নেতাকর্মীদের অফিসে এসির আর বিলাসিতার কারখানা ।

এই  কার্যালয় থেকেই দলের বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হয় । এবং বিভিন্ন নেতাকর্মীদের আনাগোনা চোখে পড়ার মতো।

২০১৩ সালে যখন সারাদেশে একযোগে বিএনপি জামাতের পেট্রলবোমার হামলার শিকার নিরীহ মানুষ, তখন এ কার্যালয়ের অনেকেই  পেট্রল বোমা হামলায় আহত হয়েছেন । আখের রস বিক্রিতা মোহাম্মদ শাহাদাত , ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো: জহিরুল ইসলাম জহির, যুবলীগ নেতা ইদ্রিস, মান্নান মাদবর, সেন্টু খাঁন সহ অসংখ্য নেতাকর্মী।

২০০১ সালে কেরানীগঞ্জে থেকে বর্তমান প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জনসভায় পল্টনে যাওয়ার পথে নয়াবাজার বিএনপি’র ক্লাবের সামনে বোমাহামলা ও গুলি শিকার হন বর্তমান কেরানীগঞ্জ থানার কৃষকলীগের জয়েন্ট সেক্রেটারি মোঃ হারুন-অর-রশিদ । ১৭ বছরেও কোন ধরনের সহযোগিতা পাইনি এই ত্যাগী নেতা ।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

ফ্রি কুরআন শিক্ষা

মাহে রমজান উপলক্ষে মাসব্যাপী ফ্রি কুরআন শিক্ষা

ইখতিয়ার উদ্দীন তপু খুলনাজেলা প্রতিনিধি ঃ- খুলনা জেলার কয়রা উপজেলায় চলছে পবিত্র মাহে রমজান উপলক্ষে ...

আজকে পবিত্র শবে বরাত

আজ হিজরি সালের শাবান মাসের ১৪ তারিখ-পবিত্র শবে রবাত। আজকের রাতটি মুসলিম উম্মাহর জন্য একটি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *