Breaking News
Home / প্রচ্ছদ / সার্বজনীন স্বাস্থ্যসেবা প্রস্তাব গৃহীত হওয়ায় সিরাজগঞ্জে আনন্দ মিছিল
সার্বজনীন স্বাস্থ্যসেবা

সার্বজনীন স্বাস্থ্যসেবা প্রস্তাব গৃহীত হওয়ায় সিরাজগঞ্জে আনন্দ মিছিল

সরোয়ার জাহান, বিশেষ প্রতিনিধি সিরাজগঞ্জঃ ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৪১তম অধিবেশনে বাংলাদেশ জাতীয় সংসদের পক্ষ থেকে সিরাজগঞ্জ -২ আসনের সংসদ সদস্য ডাঃ হাবিবে মিল্লাত এমপির প্রস্তাবিত ‘সার্বজনীন স্বাস্থ্যসেবা’ প্রস্তাব গৃহীত হওয়ায় সিরাজগঞ্জে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যা ৭ টায় জেলা অাওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অায়োজনে আনন্দ র‍্যালী অনুষ্ঠিত হয়। অানন্দ মিছিলে সিরাজগঞ্জ জেলা আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, বঙ্গবন্ধু ইন্টার্ন ডিপ্লোমা চিকিৎসক পরিষদ সিরাজগঞ্জ, জেলা শাখা অংশগ্রহণ করে।

এর আগে, (আইপিইউ)’র ১৪১তম অধিবেশনে বাংলাদেশের প্রস্তাবিত ‘সার্বজনীন স্বাস্থ্যসেবা’ প্রস্তাব গৃহীত হয়েছে। অধিবেশনের শেষ দিনে (বৃহস্পতিবার) সর্বসম্মতিক্রমে এ প্রস্তাবটি গ্রহণ করা হয়। রেজুলেশনটি বাস্তবায়নের মাধ্যমে ধনী-গরিব নির্বিশেষে সকলের জন্য মানসম্মত চিকিৎসাসেবা নিশ্চিত করা সম্ভব হবে। শুক্রবার ঢাকায় পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘১৪১তম অধিবেশনের প্রথম দিনে আইপিইউর স্বাস্থ্যবিষয়ক উপদেষ্টা কমিটির সভাপতি ডা. হাবিবে মিল্লাত সার্বজনীন স্বাস্থ্যসেবা সংক্রান্ত ফোরামে ‘অ্যাচিভিং ইউনিভার্সেল হেলথ কাভারেজ বাই ২০৩০: দ্য রোল অব পার্লামেন্টস ইন এনসিওরিং দ্য রাইট অব হেলথ’ প্রস্তাব উপস্থাপন করেন।১৩৬তম আইপিইউ এসেম্বলিতে বাংলাদেশের পক্ষ থেকে সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রস্তাবটি উত্থাপিত হয়।

১৪১তম আইপিইউতে বুধবার (১৬ অক্টোবর) ডেমোক্রেসি অ্যান্ড হিউম্যান রাইটস কমিটি প্রস্তাব চূড়ান্তভাবে গ্রহণের জন্য গভর্নিং কাউন্সিলে পাঠানো হয়। কমিটিতে প্রস্তাবটি প্রশংসিত হয় এবং অধিবেশনের শেষ দিনে সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয়।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীতে শীতার্তদের মাঝে কম্বল বিতরন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

শহীদ মিনার

জবি সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে শহীদ মিনার প্রাঙ্গনে আলপনা অঙ্কন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের কর্মীরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর সজ্জিত করেছে বর্ণিল আলপনায়। আন্তর্জাতিক ...

ছিনতাইয়ের

ছিনতাইকারীদের খপ্পড়ে জবি শিক্ষক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক শিক্ষক ছিনতাইয়ের কবলে পড়েছেন। তার কাছ থেকে মুঠোফোন ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *